IPL-এ অধিনায়ক হিসেবে রোহিত শর্মার সফলতার রহস্য ফাঁস করে দিলেন জাহির খান

বাংলাহান্ট ডেস্কঃ আইপিএলে অধিনায়ক হিসাবে কেন এত সফল মুম্বাই ইন্ডিয়ান্স এর অধিনায়ক রোহিত শর্মা? দীর্ঘদিন ধরে রোহিত শর্মাকে সামনে থেকে দেখে জাহির খান উপলব্ধি করেছেন যে, প্রচণ্ড চাপের মধ্যেও নিজেকে খুব শান্ত রাখতে পারেন রোহিত শর্মা। আর সেই কারণে নেতৃত্ব দেওয়ার সময় রোহিত শর্মার সেরাটা বেরিয়ে আসে। আর তাই অধিনায়ক হিসাবে এত সফল রোহিত।

ভারতের সর্বকালের অন্যতম সেরা পেসার জাহির খান বলেছেন, খুব ঠান্ডা মাথায় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গুলি নিতে পারেন রোহিত শর্মা, কোন সময়ের জন্য চাপ অনুভব করেন না তিনি। রোহিত শর্মার এই গুনটাই সব থেকে বেশি ভালো লাগে জাহির খানের।

177139902f1b59d742c2753ff538ee96ef9f20790e5529f1da2051109b78956bbde9d97ec

এছাড়াও জাহির খান বলেছেন যে কোন ম্যাচ সম্পর্কে পরিষ্কার ধারণা থাকে রোহিতের। আর তাই ম্যাচ চলাকালীন মাঠের মধ্যে কঠিন পরিস্থিতিতেও খুব সুন্দর ট্যাকটিক্যাল সিদ্ধান্ত নিতে পারে রোহিত। এছাড়া দলের প্রত্যেকটা ক্রিকেটার রোহিত শর্মার উপর অগাধ ভরসা করেন। রোহিত শর্মা জানেন কোন ক্রিকেটারের মধ্যে কি ক্ষমতা রয়েছে, আর তাই সতীর্থদের থেকে সেরা টা বের করে আনতে পারেন রোহিত। আর এই সমস্ত গুণ থাকার কারণেই রোহিত শর্মা এত সফল একজন অধিনায়ক। রোহিত শর্মার নেতৃত্বেই চার বার আইপিএল ট্রফি জিতেছে মুম্বাই ইন্ডিয়ান্স। রোহিতই অধিনায়ক হিসেবে সবথেকে বেশি আইপিএল ট্রফি জিতেছেন।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর