আশুতোষ কলেজে ইংরেজি বিভাগে ভর্তির মেধা তালিকায় প্রথম স্থান পেলেন সানি লিওন!

বাংলাহান্ট ডেস্ক: কলকাতার আশুতোষ কলেজে (ashutosh college) ইংরেজি (english) বিভাগে প্রার্থীদের মেধা তালিকায় (merit list) প্রথম স্থান সানি লিওনের (sunny leone)। এই কলেজে ইংরেজি পড়ার জন‍্য ফর্ম ফিলাপ করেছেন সানি। ২০২০ সালে পশ্চিমবঙ্গের উচ্চ মাধ‍্যমিক শিক্ষা সংসদ থেকে পাশ করেছেন তিনি।

না এটা কোনও ভুয়ো খবর নয়। আশুতোষ কলেজের ইংরেজি বিভাগে ভর্তির জেনারেল ক‍্যাটেগরির মেধা তালিকায় সত‍্যি সত‍্যিই এমনই অভাবনীয় ঘটনা দেখা গিয়েছে। মেধা তালিকার প্রথমে রয়েছে সানি লিওনের নাম। তাঁর অ্যাপ্লিকেশন নম্বর ৯৫১৩০০৮৭০৪ এবং রোল নম্বর ২০৭৭৭৭-৬৬৬৬। বেস্ট অফ ফোরে চারশোয় চারশোই পেয়েছেন তিনি। অর্থাৎ প্রতিটি বিষয়েই তাঁর প্রাপ্ত নম্বর একশো।

Sunny Leone 5
এই প্রসঙ্গে কলেজ কর্তৃপক্ষকে প্রশ্ন করা হলে তারা স্বীকাল করে এই ভুল অনিচ্ছাকৃত। তাদের বক্তব‍্য এটা ভুয়ো অ্যাপ্লিকেশন। ত্রুটি সংশোধনের জন‍্য সংশ্লিষ্ট বিভাগকেও জানানো হয়েছে বলে জানায় কলেজ কর্তৃপক্ষ।

তবে শুধু ইংরেজি বিভাগে না, কম্পিউটার সায়েন্স বিভাগের মেধা তালিকাতেও দেখা গিয়েছে একাধিক ত্রুটি। নামের পাশাপাশি বেশ কয়েকটি অ্যাপ্লিকেশন ও রোল নম্বরে রয়েছে ভুল।

Computer
ইতিমধ‍্যেই সোশ‍্যাল মিডিয়ায় বিষয়টি নিয়ে শুরু হয়েছে সমালোচনা। আশুতোষ কলেজের মতো স্বনামধন‍্য একটি প্রতিষ্ঠান কিকরে এমন মারাত্মক ভুল করতে পারে সেই নিয়ে উঠছে প্রশ্ন। পাশাপাশি সোশ‍্যাল মিডিয়ায় শুরু হয়েছে হাসি মশকরাও।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর