নিজের জীবন বাজি রেখে সদ্যোজাতকে বাঁচাল দমকল কর্মী, ভাইরাল ভিডিও দেখে কুর্ণিশ নেটজনতার

বাংলাহান্ট ডেস্ক, ভাইরাল ভিডিও : এই সামাজিক মাধ্যমের যুগে প্রতিদিন নানান ভিডিও ভাইরাল (viral video) হয়।তাদের মধ্যে অনেকগুলিই সরকারি আধিকারিকদের।বেশ কিছু ভিডিও যেমন নেট দুনিয়ায় ক্ষোভের সঞ্চার করে তেমনই অনেকগুলি ভিডিওতে উপচে পড়ে প্রশংসা। সম্প্রতি ভাইরাল হওয়া এক ভিডিওতে নিজের জীবন বাজি রেখে এক দমকল কর্মী প্রাণ বাঁচালো এক সদ্যোজাত শিশুর। যা দেখে প্রশংসায় পঞ্চমুখ নেটপাড়া।

PicsArt 09 02 11.54.10

এই মুহুর্তে দেশের বিভিন্ন অংশে চলতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি। ইতিমধ্যেই আসাম সহ বেশ কিছু রাজ্যে বন্যায় প্রাণ ও সম্পদ হারিয়েছেন অনেক মানুষ। এই তালিকায় আছে আমাদের পড়শি রাজ্য ওড়িশাও। গত কয়েকদিন সেখানে বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। দুর্গতদের উদ্ধারের জন্য নামানো হয়েছে দমকল বাহিনী সহ অন্যান্য আধিকারিকদের৷

ওড়িশার জাজপুরে বন্যায় বিপর্যস্ত এলাকা থেকে বেশ কয়েকজনকে উদ্ধার করেছেন দমকলকর্মীরা।  ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, প্রবল গতিতে বয়ে যাওয়া বন্যার জলকে তুচ্ছে করে এক সদ্যোজাত ও তার মাকে সুরক্ষিত স্থানে নিয়ে আসছেন এক দমকল কর্মী। এই ভিডিওটি পোস্ট হতেই তুমুল ভাইরাল হয়েছে।

ভাইরাল হওয়া ভিডিও পোস্ট করেছিলেন, ওড়িশার দমকল বিভাগের বিজেপি সত্যজিৎ মহান্তি। পরে সেই ভিডিওটি নিজেদের টুইটার হ্যান্ডেল থেকে পোস্ট করে ANI।  ইতিমধ্যেই ২২ হাজার নেট জনতা দেখে ফেলেছে এই ভিডিওটি।  কমেন্ট বক্সে উপচে পড়ছে প্রশংসা। প্রত্যেকে এই দমকল কর্মীদের বলছেন ‘রিয়েল হিরো’

প্রশংসার পাশাপাশি এই ভিডিওটির কমেন্ট বক্সে ক্ষোভও উপচে পড়েছে মোদি সরকারের বিরুদ্ধে। নেটজনতার অনেকেরই বক্তব্য, এই পরিস্থিতিতেও মোদি সরকারকে পরীক্ষা নিতে হবে। আবার কেউ বলছেন, মোদি সরকার এসব দেখতেই পাচ্ছে না। দেখুন ভাইরাল ভিডিও।

 

সম্পর্কিত খবর