চেন্নাইয়ের পরবর্তী অধিনায়ক ঠিক করে ফেলেছেন ধোনি, কে সেই ক্রিকেটার?

বাংলা হান্ট ডেস্কঃ ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়ার সময় একটু একটু করে পরবর্তী ভারত অধিনায়ক হিসেবে বিরাট কোহলিকে তৈরি করেছিলেন মহেন্দ্র সিং ধোনি। আর তেমনই এই মুহূর্তে তিনি চেন্নাই সুপার কিংস দলের অধিনায়ক ধোনি কিন্তু তিনি যখন আইপিএল থেকে অবসর নেবেন তখন কে অধিনায়কত্ব সামলাবে চেন্নাই সুপার কিংসের? এই প্রশ্নই এখন ঘোরাফেরা করছে ভারতীয় টিকেট মহলে? কারণ ইতিমধ্যেই ধোনি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। কয়েক বছরের মধ্যেই যে ধোনি আইপিএলকেও বিদায় জানাবে সেটা বলাই বাহুল্য।

এমনকি ধোনি নিজেও এই প্রসঙ্গ নিয়ে ভাবনাচিন্তা শুরু করে দিয়েছেন। চেন্নাই সুপার কিংসে ধোনির দীর্ঘদিনের সতীর্থ ড্যারেন ব্রাভো নিজের মুখে জানালেন সে কথা। ব্রাভো জানিয়েছেন ধোনি বেশ কয়েকদিন ধরেই ভাবনাচিন্তা শুরু করে দিয়েছেন তাঁর অবর্তমানে চেন্নাই দলের অধিনায়কত্বের দায়িত্ব কে সমলাবে?

504399693630f2a8e0ab8f808d36627a077339a77278718ab9c0aa4e4e94254ac598c0e9 1

ব্রাভো জানিয়েছেন, আমাদের সকলকেই একদিন ক্রিকেট ছাড়তে হয়, ছাড়তে হয় অধিনায়কত্ব, তুলে রাখতে হয় ব্যাট এবং প্যাড জোড়া। তেমনই চেন্নাই সুপার কিংস দলের অধিনায়কত্ব ছাড়ার আগে ধোনি এই দায়িত্ব তুলে দিয়ে যেতে চান একটি বিশ্বস্ত হাতে। আর সেই কারণে মনে করা হচ্ছে হয় সুরেশ রায়না না হলে অন্য কোন তরুণ ক্রিকেটারের হাতেই চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্বের দায়িত্ব তুলে দিয়ে ক্রিকেট থেকে পুরোপুরিভাবে অবসর নিতে চান মহেন্দ্র সিং ধোনি।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর