বিতর্কে শেষ হয়ে যেতে বসেছিল কেরিয়ার, সেখান থেকে আজ সাংসদ অভিনেত্রী নুসরত জাহান

বাংলাহান্ট ডেস্ক: দিন যত যাচ্ছে নুসরত জাহানের (nusrat jahan) জনপ্রিয়তা ততই বাড়ছে। একাধারে টলিউডের (tollywood) প্রথম সারির অভিনেত্রী, তৃণমূল (tmc) সাংসদ তিনি। এই দুই দায়িত্ব পালন করে আবার সংসারও চালাচ্ছেন দিব‍্যি। গত কয়েক বছরেই এক লহমায় যেন অনেকটাই বদলে গিয়েছে নুসরতের জীবন। এক ঝলকে দেখে নিন শুরু থেকে কেমন ছিল এই তারকা সাংসদের জার্নি।

পরিবারে সিনেমার গন্ধ ছিলই নুসরত জাহানের। তাঁর মা ছিলেন একজন অভিনেত্রী। মায়ের সেই প্রতিভাই যে নুসরত পেয়েছেন তা বলা বাহুল‍্য। ১৯৯০ সালের ৮ জানুয়ারি জন্ম হয় তাঁর। এক ছোট বোনও রয়েছে নুসরতের। কুইন অফ মিশন স্কুলের পর ভবানীপুর কলেজে বি.কম নিয়ে পাশ করেন তিনি।

whatsapp image 2020 05 04 at 12 21 48 pm
২০১০ এ একটি বিউটি কনটেস্টে বিজেতা হওয়ার পরেই মডেলিং জগতের দিকে ঝোঁকেন নুসরত। সেখান থেকে প্রবেশ টলিউডে। বিউটি কনটেস্ট জেতার পরের বছরেই টলিউডে অভিষেক করেন নুসরত জাহান। জিতের বিপরীতে শত্রু ছবিতে অভিনয় করেন তিনি।

নুসরতের মিষ্টি মুখ প্রথম থেকেই নজর কেড়েছিল ইন্ডাস্ট্রির সকলের। অভিনয় দক্ষতাও থাকায় উন্নতি করতে দেরি হয়নি তাঁর। কিন্তু একটি ঘটনা নুসরতের কেরিয়ারের মুখে একটা বড় প্রশ্নচিহ্ন এঁকে দিতে যাচ্ছিল। পার্কস্ট্রিট কাণ্ডের জেরে তাঁর কেরিয়ার দোলাচলে পড়ে গিয়েছিল। পার্কস্ট্রিটের সেই ভয়াবহ কাণ্ডের মূল অভিযুক্ত কাদের খানের সঙ্গে সম্পর্কে ছিলেন নুসরত। তারপরে অবশ‍্য সেই সম্পর্ক আর রাখেননি তিনি।

whatsapp image 2020 05 04 at 12 21 49 pm
ধীরে ধীরে সেই ঘটনার ছায়াও কাটিয়ে ওঠেন নুসরত। বছর দুই পর দেবের বিপরীতে খোকা ৪২০ ছবিতে অভিনয় করেন তিনি। তুমুল হিট হয়েছিল সেই ছবি। সেই সঙ্গে জনপ্রিয়তারও তুঙ্গে ওঠেন নুসরত জাহান। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাঁকে।
২০১৯টা যেন একের পর এক চমক নিয়ে এসেছিল নুসরতের জীবনে। প্রথমে বসিরহাটে লোকসভা নির্বাচনে তৃণমূলের হয়ে বিপুল ভোটে জয়ী হয়ে সাংসদ পদগ্রহণ, তারপর তার কয়েক মাস পরেই ব‍্যবসায়ী প্রেমিক নিখিল জৈনের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন তিনি।

1Nusrat Jahan wedding photos
সোশ‍্যাল মিডিয়া তোলপাড় হয়েছিল নুসরতের রাজকীয় বিয়ের খবর ও ছবিতে। তারপর থেকে দুটো দায়িত্বই সমান ভাবে সামলে চলেছেন অভিনেত্রী সাংসদ। মাঝে মাঝেই জোটে সমালোচনা, ট্রোল। কিন্তু কোনোটাতেই পাত্তা দেননা তিনি। নিখিলের সঙ্গে নিজের কেরিয়ার নিয়ে দিব‍্যি সুখে রয়েছেন নুসরত জাহান।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর