রাজস্থান ম্যাচ প্রসঙ্গে ধোনির অধিনাকত্বকে ১০ এর মধ্যে মাত্র ৪ দিলেন শেহবাগ, কটাক্ষ করলেন গম্ভীরও

বাংলা হান্ট ডেস্কঃ এবার আইপিএলে সম্পূর্ণ অন্য ভূমিকায় দেখা যাচ্ছে ব্যাটসম্যান ধোনিকে। আইপিএলে ব্যাটিং লাইনআপের একেবারে নিচের দিকে নামছেন ধোনি। প্রথম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স এর বিরুদ্ধে জয়লাভ করলেও গতকাল ম্যাচে ধোনির এই সিদ্ধান্তের জন্য হারতে হয়েছে চেন্নাই সুপার কিংসকে। আর তারপরই চারিদিক থেকে বিভিন্ন সমালোচনা শুনতে হয়েছে ধোনিকে। এবার সরাসরি ধোনির অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলে দিলেন জাতীয় দলের প্রাপ্তন ওপেনার বীরেন্দ্র শেহবাগ এবং গৌতম গম্ভীর।

গতকাল রাজস্থান বনাম চেন্নাই সুপার কিংস এর ম্যাচের শেষ ওভারে পরপর তিনটি ছক্কা মারেন ধোনি। এই প্রসঙ্গে শেহবাগ বলেছেন ধোনির মতো একজন ব্যাটসম্যানের আরও আগের নামা উচিত ছিল এবং প্রথম থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করা উচিত ছিল। কারণ যখন 200 এর উপর টার্গেট থাকে তখন শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করতে হয়। সেটা না করে ধোনি মাঝের ওভারে অনেক বল নষ্ট করেছে। তারই খেসারত দিতে হয়েছে শেষের দিকে।

202390672742b06996303553caad9e2df9d7bdb612a6a77ea569b84ab5a714edb994a8acc

এছাড়াও এই ম্যাচে ধোনির অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলে শেহবাগ বলেন যখন বিধ্বংসী মেজাজে ব্যাটিং করছিলেন সঞ্জু স্যামসন তখন সেই সময় জাদেজা এবং পীযূষ চাওলাকে দিয়ে বল করানো উচিত হয় নি। সেই সময় দলের সেরা বোলার দীপক চাহার এবং লুঙ্গি এনগিডিকে দিয়ে বলা করানো উচিত ছিল। তাই গতকাল ম্যাচে ধোনির অধিনায়কত্বকে 10 এর মধ্যে মাত্র 4 দিয়েছেন বীরেন্দ্র শেওয়াগ। এছাড়াও ধোনির এইভাবে শেষের দিকে ব্যাটিং করা প্রসঙ্গে তীব্র কটাক্ষ করেছেন গৌতম গম্ভীর। গৌতম গম্ভীর বলেছেন, ধোনিকে দেখে মনে হচ্ছে ও নিজের দায়িত্ব এড়িয়ে যাচ্ছে এবং নিজের জন্য খেলছে।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর