ব্যার্থ ধোনি, ফের হার চেন্নাইয়ের; ধোনির অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলে দিলেন ক্রিকেট বিশেষজ্ঞরা

বাংলা হান্ট ডেস্কঃ এবার আইপিএলে যেন এক অন্য ধোনিতে (MS Dhoni)দেখতে পাচ্ছে ক্রিকেট বিশ্ব। সেই তীক্ষ্ণ বুদ্ধিদীপ্ত ধোনি, সেই মারকাটারি ধোনি কোথায় যেন হারিয়ে গিয়েছে। গত ম্যাচে রাজস্থানের বিরুদ্ধে যখন জয়ের জন্য বড় রান চেজ করছে চেন্নাই সুপার কিংস সেই সময় ধোনি সাত নম্বরে ব্যাটিং নেমে ছিলেম, তারপর ব্যাপক সমালোচিত হতে হয়েছিল ধোনিকে। এইদিন যখন কম বলে বেশি রান দরকার তখনও ধোনি 6 নম্বরে ব্যাটিং করতে নামলেন। ধোনি নিজের আগে ব্যাটিং করতে পাঠালেন অনভিজ্ঞ ঋতুরাজ গায়কোয়াডকে যার ফল স্বরূপ ফের হারতে হল চেন্নাই সুপার কিংসকে। এই নিয়ে আইপিএলে টানা দ্বিতীয় হার চেন্নাই সুপার কিংসের।

এইদিন টসে জিতে প্রথমে দিল্লি ক্যাপিটালসকে ব্যাটিং করতে পাঠান চেন্নাই সুপার কিংস এর অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এইদিন ব্যাটিং করতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক ভঙ্গিতে ব্যাটিং করেন দিল্লির দুই ওপেনার। দেখে শুনে চেন্নাই সুপার কিংসের দুর্বল বোলারদের টার্গেট করে রানের গতি বাড়িয়ে নিয়েছিল দিল্লির দুই ওপেনার পৃথ্বী শ এবং শিখর ধাওয়ান।

1043189511101db6abffdee370ed079430aaf39263ae6955cc8f1e352d8b4326a89b4a59b

এই দিন দিল্লির দেওয়া 176 রানের টার্গেট চেজ করতে নেমে শুরু থেকেই একের পর এক উইকেট হারিয়ে চাপে পড়ে যায় চেন্নাই সুপার কিংস। আর সেই সময়ে মহেন্দ্র সিং ধোনির ক্রিজে নেমে দলের দায়িত্ব নেওয়া উচিত ছিল। কিন্তু ধোনি সেটা না করে ছ’নম্বরে ব্যাটিং করতে আসেন যখন জয়ের জন্য চেন্নাইয়ের দরকার 26 বলে 78 রান। কিন্তু ক্রিজে ধোনি আসার পরেই দিল্লির বোলাররা স্ট্র্যাটেজি অনুযায়ী বর্ষিয়ান ধোনিকে একের পর এক বাউন্সার দিচ্ছিল। আর যার ফলে 12 বলে 15 রান করে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান ধোনি এবং চেন্নাই ম্যাচে হেরে যায় 44 রানে।

আর তারপরই প্রশ্ন উঠেছে ধোনির অধিনায়কত্ব নিয়ে। কেন আরও আগে ব্যাটিং করতে নামছেন না ধোনি? যখন প্রয়োজন তখন কেন ধোনি নিজেকে আড়াল করছেন? এই নিয়ে প্রশ্ন তুলেছেন বেশ কয়েকজন ক্রিকেট বিশেষজ্ঞ।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর