মধ‍্যবিত্তের কাছে আনন্দ সংবাদ, সপ্তাহের প্রথম দিনেই হুড়মুড়িয়ে কমল সোনার দাম

বাংলাহান্ট ডেস্কঃ বিগত কয়েক দিন ধরে বেশ উত্থান পতন লক্ষ্য করা যাচ্ছে সোনার দামে (gold rate/price)। সেই রেশ ধরে আজ আবারও ব‍্যাপক হারে কম সোনার দাম। আজ ৪৮ হাজারের ঘরে নামল কলকাতায় সোনার দাম। তাই আর দেরি না করে আজই কিনুন মন পছন্দ গহনা।

goldjewellery 16af7cb54fa large

পুজোর মরশুম শুরু হতে না হতেই লাগাতার কমছে সোনার মূল্য। সেই সঙ্গে করোনা বিধিনিষেধ মান‍্য করেই সকলে গুটি গুটি পায়ে ভিড় জমাচ্ছে সোনার দোকানে। পুজোর শপিং থেকে বিয়ের বাজার, এটাই তো সবথেকে উপযুক্ত সময়। আজ বিকেলে ৫ টা পর্যন্ত সোনার দামের এই বিরাট পতন লক্ষ্য করা গেছে।

gold jpg

কলকাতায় আজকের সোনার দাম (today’s gold price) ৪৮ হাজারের ঘরে এসে দাঁড়িয়েছে, ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৪৮৮৬ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৮৮৬০ টাকা। দিল্লীতে সবসময়ই কলকাতার থেকে বেশ কম থাকে সোনার দাম। আজ দিল্লীতে ২২ ক্যারেট সোনার ১ গ্রামের দাম দাঁড়িয়েছে ৪৮৩৫ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৮৩৫০ টাকা।

Ed7jgvmVAAItXqL

অন্যান্য স্থান
আজকের দিনে দাঁড়িয়ে সবথেকে কম দাম রয়েছে কেরালায়। পুরোপুরি ৪৬ হাজারের ঘরে দাঁড়িয়ে আছে। এর ঠিক পড়েই রয়েছে মাইসোর, ম্যাঙ্গালোর এবং ব্যাঙ্গালোরের স্থান। এই তিন জায়গায় ১ গ্রাম সোনার আজকের দাম ৪৬৯০ টাকা এবং ১০ গ্রামের দাম ৪৬৯০০ টাকা।

antique silver bracelet

রূপোর দাম
এবার আসি রূপোর দামের ক্ষেত্রে। আজকে সোনার দামের পাশাপাশি রূপোর দামেও হুড়মুড়িয়ে পতন লক্ষ্য করা গেছে। আজকের রূপোর দাম (today’s silver price) ১ গ্রামের দাম ৫৮ টাকা এবং ১০ গ্রামের দাম ৫৮০ টাকা।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর