জলকামানে রাসায়নিক ব্যবহার করা হয়েছে? তদন্তের জন্য কেন্দ্রের দ্বারস্থ বিজেপি! চাপে রাজ্য

বাংলা হান্ট ডেস্কঃ বিজেপির নবান্ন অভিযানে জলকামানে রঙ ব্যবহার করা নিয়ে নতুন বিতর্ক শুরু হয়েছে। বিজেপির তরফ থেকে দাবি করা হয়েছে যে, জলকামানে বিজেপির নেতা কর্মীদের বিপদের মুখে ফেলতে রাসায়নিক ব্যবহার করা হয়েছিল। বিজেপির সর্বভারতীয় যুব মোর্চার সভাপতি তেজস্বী সূর্য বলেন, তিনি এই বিশয়ের তদন্ত চেয়ে কেন্দ্র সরকারকে চিঠি লিখবেন। যদিও বিজেপির অভিযোগ খারিজ করে দিয়েছে রাজ্য।

বিজেপি যুব মোর্চার সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্য অভিযোগ করে বলেন, গোটা দেশ তথা বিশ্বে জল কামানে ঠাণ্ডা অথবা গরম জলই ব্যবহার করা হয়। কিন্তু এরাজ্যে জলের মধ্যে নীল রঙের তরল ভরে বিজেপির কর্মীদের উপর ছোঁড়া হয়েছিল। উনি জানান, এরকম রাসায়নিক কোথাও ব্যবহার করা হয় না, তাহলে এরাজ্যে কেন? উনি বলেন, এই তরল ছোড়ার পর থেকেই বিজেপি কর্মীরা অসুস্থ হয়ে পড়েন তাঁদের শরীর বীভৎস ভাবে জ্বালা পোড়া করছিল। এমনকি তাঁরা বমি করাও শুরু করে।

এই ঘটনা নিয়ে তদন্ত চেয়েছেন তেজস্বী। তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে, এই বিষয়ে কেন্দ্রের কাছে চিঠি পাঠিয়ে তদন্তের দাবি করা হবে। যদিও বিজেপির সমস্ত দাবি খারিজ করে দিয়েছে রাজ্যের মুখ্যসচিব আলাপন ব্যানার্জী। তিনি জানিয়েছেন যে, আমি খবর নিয়ে জানতে পেরেছি যে সেখানে শুধু হোলির রঙ ব্যবহার করা হয়েছে আর কিছুই না।

রাজ্য পুলিশের তরফ থেকে এরকম রঙিন জল ব্যবহার করা নিয়ে প্রশ্ন উঠছেই। বিক্ষোভ দমন করতে জলকামান ব্যবহার করাকে সবাই সমর্থন করলেও, সেই জল কামানে কোনওরকম রাসায়নিক অথবা কোনওরকম রঙয়ের ব্যবহার করাকে কেউই সমর্থন করছে না। আর এই নিয়ে রাজ্য সরকার বেশ চাপেই আছে।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর