আবহাওয়ার খবর : এই সপ্তাহ থেকেই জাঁকিয়ে শীত পড়বে রাজ্যে, দক্ষিণবঙ্গে পারদ নামতে পারে 4 ডিগ্রি পর্যন্ত

নভেম্বরের প্রথম দিকে শীত শীত ভাব অনুভূত হলেও বঙ্গোপসাগরের সৃষ্টি হওয়া নিম্নচাপের জেরে ফের বাড়তে থাকে পারদ।হাওয়া অফিসের তরফ থেকে জানানো হচ্ছে, এবার পশ্চিমী ঝঞ্ঝার ফলে হুহু করে নামতে পারে পারদ। উত্তরবঙ্গ সিকিম এবং দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় 4 ডিগ্রি পর্যন্ত পারদ লাগতে পারে আগামী কয়েকদিনে।

kol winter2

আগামী বুধবার ও বৃহস্পতিবার উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এবং শুক্রবার থেকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। বুধ ও বৃহস্পতিবার উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং এর মত পার্বত্য এলাকায় বৃষ্টির সম্ভাবনাএবং শুক্রবার দক্ষিণবঙ্গের কলকাতার, পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ 24 পরগনা তে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।বৃষ্টিতেই নামবে তাপমাত্রার পারদ।

QT bengal winter 1

বিহার, সিকিম, উত্তরবঙ্গে আগামী দু-তিন দিনের 4 ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এছাড়াও বৃষ্টির সম্ভাবনা রয়েছে মুর্শিদাবাদ, নদিয়া বীরভূম, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমানে। রাজস্থানে একটি ঘূর্ণাবর্ত হয়েছে আরও একটি নতুন করে পশ্চিমী ঝঞ্জা বুধবার ঢুকতে পারে জম্মু-কাশ্মীরে। এর প্রভাবে রাজ্যে কমবে তাপমাত্রার পারদ।

weather

আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের উপরে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা কুড়ি ডিগ্রী সেলসিয়াস। বাতাসের আপেক্ষিক আদ্রতার পরিমাণ 39 থেকে 89 শতাংশ।

Kolkata winter

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর