দূষিত জল কেড়ে নিল ৪ টি তাজা শিশুর প্রাণ, অসুস্থ ৪০ জনেরও বেশি

বাংলাহান্ট ডেস্কঃ নহট্টা থানা এলাকার চাপড়ি গ্রামে দূষিত জল (polluted water) পান করে বিগত ৫ দিনে ৩ জনেরও বেশি শিশু প্রাণ হারিয়েছে। পাশাপাশি জানিয়ে রাখি, বন বিভাগ এলাকার লুজ বোল্ডার সেক্টরের যে সকল শ্রমিক কাজ করছেন, তাদের মধ্যেকার একজনের বাচ্চা পেটে ব্যাথার কারণে প্রাণ হারিয়েছে।

মৃতদের মধ্যে নন্দলাল ওড়াও-এর ১০ বছরের ছেলে রবি, গোরখ উদানের বছর ১১ র মেয়ে ফুলমতি এবং ১০ বছরে মেয়ে প্রেমশীলা ভিন্ন গ্রামের বাসিন্দা ছিলেন। বৃহস্পতিবার নন্দলালের ছেলের মৃত্যুর খবর পাওয়ার পর শনিবার চাপড়ি থেক এয়ার এক বাচ্চার মৃত্যুর খবর শোনা যায়।

c bbhbb

বিভিন্ন গ্রামের বাচ্চাদের মারা যাওয়ার খবর শুনে স্বাস্থ্য বিভাগের দল সেই গ্রামে পৌঁছায়। চেনারী কংগ্রেসের বিধায়ক মুরারি প্রসাদ গৌতম এবিষয়ে জানিয়েছেন, কতৃপক্ষের সঙ্গে যোগাযগ করে এই বাচ্চাদের মৃত্যুর বিষয়ে তদন্ত করা হচ্ছে। তিনি আরও বলেন, বিগত বেশ কিছু সময় ধরে এই বিষয়ের জন্য তিনি প্রশাসনিক কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রেখেছেন। এর জন্য তিনি কর্মকর্তাদের দোষী সাবস্ত করে বলেন, সঠিক সময়ে চিকিৎসা করা হলে শিশুরা প্রাণে বেঁচে যেত।

তিনি আরও বলেন, দূষিত জল পান করার কারণে বিভিন্ন গ্রামের প্রায় ৪০ জন মানুষ অসুস্থ হয়েছেন। বিশেষজ্ঞদের মতানুসারে, অনেক সময় পাহাড়ি অঞ্চল থেকে বয়ে আসা জলাশয়ে খনিজ পদার্থ মিশে জল দূষিত হয়ে যায়। এই পরিস্থিতিতে সাসারামের সিভিল সার্জন ডাঃ সুধীর কুমার সহ মেডিকেল টিম নিজেই গ্রামে পৌঁছে ক্ষতিগ্রস্থদের পরিবারের সাথে দেখা করেন। পাশাপাশি তাদের চিকিৎসার কাজও শুরু করেন।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর