অভিষেক ম্যাচে খেলতে নেমেই দুর্দান্ত হাফসেঞ্চুরি করে নজির গড়লেন ওয়াশিংটন সুন্দর ও শার্দুল ঠাকুর

বাংলা হান্ট ডেস্কঃ ব্রিসবেনে চলছে ভারত বনাম অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজের চতুর্থ তথা শেষ টেস্ট ম্যাচ। এই ম্যাচ খেলার আগে ভারতীয় দল কার্যত হাসপাতালে পরিণত হয়েছিল। কারণ ভারতীয় দলের একাধিক সিনিয়র ক্রিকেটার চোট আঘাতে জর্জরিত। যে কারণে সম্পূর্ণ অনভিজ্ঞ ভারতীয় দল নিয়েই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ টেস্ট ম্যাচে খেলতে নেমেছিল অধিনায়ক আজিঙ্কা রাহানে। বিশেষ করে বোলিং বিভাগ, ভারতীয় বোলিং বিভাগের কোন সিনিয়র ক্রিকেটার নেই।

এই টেস্ট ম্যাচে অভিষেক হয়েছিল ভারতের দুই বোলার ওয়াশিংটন সুন্দর এবং শার্দুল ঠাকুরের। চোট পেয়ে ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন শেষ টেস্টে খেলতে না পারায় তার জায়গায় দলে এসেছিলেন ওয়াশিংটন সুন্দর এছাড়াও চোটের কারণে খেলতে পারেননি জাসপ্রিত বুমরা, তার জায়গায় অভিষেক হয় শার্দুল ঠাকুরের।

প্রথম ম্যাচ খেলতে নেমেই বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করেন ওয়াশিংটন সুন্দর এবং শার্দুল ঠাকুর। 24 ওভার বল করে 94 রান দিয়ে তিনটি উইকেট পেয়েছেন শার্দুল ঠাকুর অপরদিকে 31 ওভার বল করে 89 রান দিয়ে তিনটি উইকেট নিয়েছেন ওয়াশিংটন সুন্দর।

তবে বল হাতে ভালো পারফরম্যান্স করার পর ব্যাট হাতেও জ্বলে উঠেছে এই দুই ক্রিকেটার। যেখানে ভারতের তাবড় তাবড় ব্যাটসম্যানরা ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন সেখানে এই দুই ভারতীয় বোলার অস্ট্রেলিয়ার তাবড় তাবড় বোলারদের বিরুদ্ধে লড়াই করে যাচ্ছেন। ইতিমধ্যেই এই দু’জন নিজেদের হাফ সেঞ্চুরি পূর্ণ করে ফেলেছেন। অভিষেক টেস্ট ম্যাচেই হাফ সেঞ্চুরি করে নজর কেড়েছেন ওয়াশিংটন সুন্দর। 108 বলে 64 রানে ব্যাট করছেন শার্দুল ঠাকুর অপরদিকে 114 বলে 53 রানে ব্যাটিং করছেন ওয়াসিংটন সুন্দর।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর