‘মাস্টারমশাইদের নালায় ফেলে দিয়েছেন মুখ্যমন্ত্রী’, পার্শ্বশিক্ষকদের পক্ষে সরব দিলীপ ঘোষ

বাংলাহান্ট ডেস্কঃ আদিগঙ্গায় নেমে পার্শ্ব শিক্ষকদের (para teacher) প্রতিবাদের ইস্যুতে রাজ্য সরকারকে আক্রমণ করলেন দিলীপ ঘোষ (dilip ghosh)। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে কটাক্ষ করে বলেন, ‘মাস্টারমশাইদের নালায় ফেলে দিয়েছেন মুখ্যমন্ত্রী’।

পার্শ্ব শিক্ষকদের বেতন সংক্রান্ত সমস্যা নিয়ে গত ১০ বছর ধরেও কোন সুরাহা করতে পারেননি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (mamata banerjee)। সমবেতন, চাকরির নিরাপত্তা সহ বিভিন্ন দাবি নিয়ে দীর্ঘদিন ধরে কলকাতায় অবস্থান বিক্ষোভ দেখিয়ে চলছেন অনুমোদনহীন মাদ্রাসার শিক্ষকরা। এরপর মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির বাড়ির পাশ দিয়ে বয়ে যাওয়া আদিগঙ্গায় গলা জলে নেমে প্রতিবাদের সামিল হন পার্শ্বশিক্ষকরা।

bvkjbkdvbkj

এমনকি মুখ্যমন্ত্রীর বাড়ির কাছে এহেন প্রতিবাদ হওয়ার খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছান পুলিশ কমিশনার সৌমেন মিত্র। মুখ্যমন্ত্রীর বাড়ির কাছে এভাবে ধর্না দেওয়ায় কয়েকজনকে আটক করেছে পুলিশ।

এই ঘটনায় মুখ্যমন্ত্রীর দিকে আঙ্গল তুললেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। মুখ্যমন্ত্রীকে আক্রমণ করে তিনি বলেন, ‘দিদিমণি প্রতিশ্রুতি দিয়েও রাখতে পারেনি, বলেই বাংলার শিক্ষদের এই দুর্দশা। রাজ্যের সকল শিক্ষকদের একই হাল। মাস্টারমশাইদের নালায় ফেলে দিয়েছেন মুখ্যমন্ত্রী। একজন মানুষ কতটা সমস্যায় পড়লে এরকম দুর্গন্ধযুক্ত নালায় নামতে বাধ্য হয়’।

c50ed6e31889157115222eca56e41050 original

এদিকে আবার, মঙ্গলবার আন্দোলনরত শিক্ষকদের মুখে সরস্বতী পুজোর প্রসাদ তুলে দেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়। তিনি পার্শ্বশিক্ষকদের পাশে দাঁড়িয়ে আশ্বাস দেন যে, বিজেপি ক্ষমতায় এলে তাঁদের স্থায়ী শিক্ষকদের সমতুল্য বেতন দেওয়া হবে। আর বিজেপি ক্ষমতায় আসার ৭ দিনের মধ্যেই এই প্রতিশ্রুতি পূরণ করা হবে।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর