তাপমাত্রা বৃদ্ধির সাথে বাংলার আকাশে বৃষ্টিপাতের সম্ভবনাঃ আবহাওয়া রিপোর্ট

বাংলাহান্ট ডেস্কঃ বসন্তের শুরুতেই মুখ ভার আকাশের। বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া দফতর (weather office)। শীত বিদায়ের কালেই বৃষ্টির আগমনের তোড়জোড় যেন শুরু হয়ে গিয়েছে বঙ্গে। বিগত কয়েকদিন ধরেই সকালের দিকে মেঘলা আকাশ দেখা যাচ্ছে। বেলা গড়াতে ঠাণ্ডা কমলেও, অনুভূত হচ্ছে না রোদের তেজ।

এদিকে আবার উত্তরবঙ্গে বৃষ্টির সংকেত আগে থাকতেই দিয়ে রেখেছে হাওয়া অফিস। দক্ষিণবঙ্গে সেভাবে বৃষ্টির উপস্থিতি দেখা না গেলেও, উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে দার্জিলিং, কালিম্পং, অসম, অরুণাচলপ্রদেশ, নেপাল, সিকিম, ভুটান এবং ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়ায় রয়েছে বজ্রবিদ্যুতসহ বৃষ্টির সম্ভাবনা।

rain dhaka 2002211137

আজকের আবহাওয়া
বৃহস্পতিবার কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে আংশিক রৌদ্রোজ্জ্বল আকাশ এবং রাতের দিকে আংশিক থেকে মূলত মেঘলা আকাশ থাকতে পারে বলে জানা গিয়েছে।

বঙ্গ থেকে পুরোপুরি বিদায় নেওয়ার মুডে শীত। তাপমাত্রার পারদ এবার ধীরে ধীরে চড়ছে। বাড়ছে গরমের তেজও। তবে এর মধ্যে আবার মেঘলা আকাশ রয়েছে কয়েকদিন ধরে। রয়েছে আবার বৃষ্টির সম্ভাবনাও। ধীরে ধীরে ঠাণ্ডার এই উধাও হয়ে যাওয়ার ব্যাপারটা বেশ ভালো ভাবেই অনুভব করা যাচ্ছে। শীত বিদায়ের পর এবার আবহাওয়ার শীরোনামে জায়গা করে নেবে ঋতুরাজ বসন্ত।

rainy weather

আবহাওয়াবিদরা জানিয়েছেন, বিগত ১০ বছরের সেরা ঠাণ্ডা পড়েছিল এই মরশুমের ফেব্রুয়ারীতে। আর জানুয়ারি ছিল বেশ উষ্ণ। তবে এই বৃষ্টির আবহাওয়া আগামী ২০ তারিখের মধ্যে কেটে যাবে বলেও জানা গিয়েছে। পরিস্কার আকাশ দেখার সম্ভাবনা রয়েছে।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর