জম্মু ও কাশ্মীর সীমান্তে PIA লেখা বেলুন উদ্ধার করল পুলিশ, উত্তেজনা ছড়াল গোটা এলাকায়

বাংলাহান্ট ডেস্কঃ জম্মু ও কাশ্মীরের (jammu and kashmir) হিরানগর সেক্টরে হইচই পড়ে গেল । PIA লেখা এক বৃহৎ প্লেনের আকারের বেলুন (balloon) পাওয়া গেল হিরানগর সেক্টরের সীমান্ত গ্রাম সোতরা চকের কাছে। কিভাবে এই বেলুন সেখানে পৌঁছাল, সেই নিয়ে তদন্ত চলছে।

ভারত পাক সীমান্তে সর্বদাই তৎপর রয়েছে ভারতীয় সেনাবাহিনী। পাকিস্তানী জঙ্গিদের অনুপ্রবেশ রুখতে সীমান্ত এলাকায় কড়া পাহাড়ায় রয়েছে ভারতীয় জওয়ানরা। কিন্তু তার মধ্যে থেকেও কিভাবে একটি বেলুন প্রবেশ করল ভারতীয় সীমান্তে, তা নিয়ে তদন্ত শুরু হয়েছে। এই বেলুনের মাধ্যমে কোন আগাম সংঘর্ষের গুপ্ত ইঙ্গিত লুকিয়ে রয়েছে কিনা, তাও দেখা হচ্ছে।

সর্বপ্রথম এই বেলুন স্থানীয়ার দেখতে পায়। তারপর তাঁরা পুলিশে খবর দিলে রাজবাগ থানার পুলিশ সেখানে পৌঁছিয়ে বেলুনটি নিজেদের হেফাজতে নিয়ে নেন। এই বেলুনটি একটি বিমানের আকারে তৈরি করা। যে বিমানের ডানায় পাকিস্তানের পতাকা আঁকাও রয়েছে। সেইসঙ্গে প্লেনটির গায়ে ইংরেজী এবং উর্দুতে PIA লেখা রয়েছে, অর্থাৎ পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স।

পাকিস্তানের সরকারী বিমানের উপর সাধারণত PIA লেখা থাকে। বর্তমানে এই বিষয়ে কিছুটা উত্তেজনা ছড়িয়েছে সীমান্ত এলাকায়। গোটা বিষয়টা খতিয়ে দেখার দায়িত্ব নিয়েছে পুলিশ।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর