ভারতে করোনা বিস্ফোট, ২৪ ঘণ্টায় প্রায় দুই লক্ষ নতুন আক্রান্ত! ১০ দিনেই আক্রান্তের সংখ্যা দ্বিগুণ

বাংলা হান্ট ডেস্কঃ ভারতে (India) করোনাভাইরাসের (Coronavirus) বিপদ হুহু করে বেড়েই চলেছে। গোটা দেশে বিগত ২৪ ঘণ্টায় প্রায় ২ লক্ষ নতুন মামলা সামনে এসেছে। ভারতে বিগত ২৪ ঘণ্টায় ১ লক্ষ ৯৯ হাজার ৩৭৬টি নতুন মামলা সামনে এসেছে। এবং বিগত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৭ জনের মৃত্যু হয়েছে করোনায় আক্রান্ত হয়ে। ভারতে এখনও পর্যন্ত মোট ১ কোটি ৪০ লক্ষ ৭০ হাজার ৮৯০ জন এই মারক ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর এখনও পর্যন্ত ১ লক্ষ ৭৩ হাজার ১৫২ জন এই ভাইরাসে প্রাণ হারিয়েছেন।

Corona test 1

দশ দিন আগে ভারতে দৈনিক আক্রান্তের মামলা ১ লক্ষ ছিল। মাত্র ১০ দিনেই আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হয়ে গিয়েছে। আমেরিকায় দৈনিক আক্রান্তের সংখ্যা ১ লক্ষ থেকে ২ লক্ষ পৌঁছাতে ২১ দিনের সময় লেগেছিল।

মহারাষ্ট্রে বুধবার ৫৮ হাজার ৯৫২টি নতুন মামলা সামনে এসেছে আর ২৫৮ জনের মৃত্যু হয়েছে। মহারাষ্ট্রের স্বাস্থ্যবিভাগ অনুযায়ী রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৩ কোটি ৫৭ লক্ষ ৮ হাজার ১৬০ হয়েছে। আর এখনও পর্যন্ত ৫৮ হাজার ৮০৪ জনের মৃত্যু হয়েছে এই মারক ভাইরাসে। রাজ্যের করোনায় মৃত্যুর হার ১.৬৪ শতাংশ। মহারাষ্ট্রে মোট সক্রিয় মামলা ৬ লক্ষ ১২ হাজার ৭০।

Mar1 2020 GettyImages 1203771991 Coronavirus scaled 2

পশ্চিমবঙ্গেও করোনা পরিস্থিতি ভয়াবহ আকার নিয়েছে। রাজ্যে চলা নির্বাচনের মধ্যে করোনার বাড়াবাড়ি নতুন করে আশঙ্কার সৃষ্টি করেছে। বাংলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫ হাজার ৮৯২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৬ লক্ষ ৩০ হাজার ১১৬ হয়েছে।

VE344OUSTFHHVFU4OOFAVG2OYA

গত ২৪ ঘণ্টায় বাংলায় ২ হাজার ২৯৭ জন করোনাকে হারিয়ে সুস্থ হয়েছে। রাজ্যে মোট ৫ লক্ষ ৮৭ হাজার ৩৭ জন করনাকে হারাতে সক্ষম হয়েছেন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ২৪ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। রাজ্যে মোট সক্রিয় মামলা ৩২ হাজার ৬২১ এ দাঁড়িয়েছে।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর