করোনা জের! উত্তীর্ণ ভবন-গীতাঞ্জলি স্টেডিয়াম হয়ে উঠছে ‘সেফ হোম’, জানালেন ফিরহাদ

বাংলাহান্ট ডেস্কঃ রাজ্যে করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগে সরকার। সংক্রমণে রাশ টানতে ইতিমধ্যে গতকালই একগুচ্ছ নির্দেশিকা জারি হয়েছে রাজ্য সরকারের তরফে। এমনকি এখানেই থেমে না থেকে আরও কড়া হওয়ার ইঙ্গিত দিয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই (Mamata Banerjee)। একটি টুইট করে তিনি জানিয়ে ছিলেন আরও বিশেষ কিছু পদক্ষেপ করোনা মোকাবিলায় নেওয়া হবে। তা সাংবাদিক বৈঠক করে জানাবেন মুখ্যসচিব আলাপন বন্দোপাধ্যায় (Alapon Banerjee)।

ভোটের বাংলার করোনা পরিস্থিতি ঠিক কেমন! তা জানতে তথ্য খতিয়ান নিয়ে রাজভবনে উপস্থিত হয়েছিলেন মুখ্যসচিব। দীর্ঘ ৪৫ মিনিটের সেই বৈঠকে রাজ্যে করোনা মোকাবিলায় কি কি ব্যবস্থা নেওয়া হয়েছে এবং আরও কি কি ব্যবস্থা গ্রহণ করা হবে, তা রাজ্যপালকে অবহিত করেন আলাপন বন্দ্যোপাধ্যায়। এদিনের বৈঠক শেষে একটি ভিডিও টুইট করে রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagadeep Dhankar)। তিনি লেখেন, ‘বাংলার করোনা পরিস্থিতি আমাকে জানিয়েছেন স্বাস্থ্যসচিব, মারণ ভাইরাসের সঙ্গে লড়াইয়ে যা যা ব্যবস্থা নেওয়া হচ্ছে তা দেখে আমি অভিহিত’।

https://twitter.com/jdhankhar1/status/1384062320037400577?s=20

এর পাশাপাশি এদিনই উত্তীর্ণতে বৈঠক করেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)। বৈঠক শেষে তিনি জানান, ‘উত্তীর্ণতে ৫০০টি বেড, কিশোর ভারতীতে ৫০০টি বেড, গীতাঞ্জলি স্টেডিয়ামে ২০০টি বেড, আনন্দপুরে আরও ৭০০ বেশ বিশিষ্ট সেফ হোম প্রস্তুত করা হচ্ছে। কেউ করোনা আক্রান্ত হলে প্রথমে তাঁকে সেফ হোমে আনা হবে, যদি অবস্থার অবনতি হয়, তবে তাঁকে হাসপাতালে ভর্তি করানো হবে। সেখানে করোনা মুক্ত হলে তাঁকে ফের সেফ হোমে এনে পর্যবেক্ষণে রাখা হবে। ওই সব সেফ হোমের বাইরে সর্বক্ষণ ১০টি করে অ্যাম্বুলেন্স থাকবে বলেও জানান তিনি।

Corona 2nd Wave in Kolkata: বাড়ছে করোনার দাপট, কলকাতায় 'এই' জায়গাগুলিতে 'সেফ হোম' বানাচ্ছে রাজ্য

এদিন ফিরহাদ হাকিম আরও জানান, ‘মুখ্যমন্ত্রীর জন্যই আমার সবকিছু। উনি আমায় বলেছেন করোনা নিয়ন্ত্রণে জরুরি ভিত্তিতে কাজ করতে। আমি আমার বিধানসভা কেন্দ্রে প্রচার ছেড়ে তাই এখন শুধু সেফ হোম (Safe Home) তৈরি এবং মানুষকে চিকিৎসা দেওয়ার কাজ করব।’ পাশাপাশি, ভোটের বাংলায় করোনার (Corona) লাগামছাড়া হারে বৃদ্ধিতে রাশ টানতে ফিরহাদ বলেন, ‘আমাদের কাছে আগে মানুষের প্রাণ, তারপর নির্বাচন।’


সম্পর্কিত খবর