‘মানুষ মরছে আর তুমি তোমার কুকুরের শ্রাদ্ধ উদযাপন করছো!’ কুরুচিকর আক্রমণের শিকার মিমি

বাংলাহান্ট ডেস্ক: কিছুদিন আগেই হারিয়েছেন নিজের সন্তানসম পোষ‍্য চিকুকে (chickoo)। বড় ছেলের মৃত‍্যুতে এতদিন শোকে পাথর হয়ে ছিলেন মিমি চক্রবর্তী (mimi chakraborty)। তাঁর সোশ‍্যাল মিডিয়া হ‍্যান্ডেল ভরে ছিল শুধু চিকুর স্মৃতিতে। কিন্তু এই মুহূর্তে রাজ‍্যের ভয়াবহ পরিস্থিতি তাঁকে ফের বাস্তবের মাটিতে এনে ফেলেছে। চিকুর শোক ভুলে উঠে দাঁড়িয়েছেন মিমি।

বেশ কিছুদিন চুপচাপ থাকার পর অবশেষে নিজের সংসদীয় এলাকা যাদবপুরের জন‍্য সাহায‍্যের হাত বাড়িয়ে দিলেন তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তী। শুক্রবার রাতেই বেশ কয়েকজন চিকিৎসকের হেল্পলাইন নম্বর শেয়ার করেছেন মিমি। এই চিকিৎসকরা করোনা পরিস্থিতিতে যেসব রোগী বাড়িতে আইসোলেশনে রয়েছেন তাদের ফোনের মাধ‍্যমে পরামর্শ দেবেন।

Mimi Chakraborty Photos 1
পাশাপাশি তাঁর নিজের কাছে পৌঁছানোর জন‍্যও একটি নম্বর শেয়ার করেছেন মিমি। তাঁর অফিসের এই হেল্পলাইন নম্বরে যোগাযোগ করলে মিলবে অক্সিজেন, বেড বা অন‍্য সাহায‍্য। সকলে একসঙ্গে মিলে রোগের বিরুদ্ধে লড়াই করলে তবেই জেতা সম্ভব বলে মন্তব‍্য করেছেন মিমি।

এতদিন পর সাংসদকে আগের ভূমিকায় দেখে খুশি নেটিজেনরা। তবে এর মাঝেও কয়েকজন কটাক্ষ শানাতে ছাড়েননি। এমনকি চিকুকে নিয়েও উড়ে এসেছে কুমন্তব‍্য। একজন লিখেছেন, ‘এত মানুষ মরছে আর তুমি তোমার কুকুরের শ্রাদ্ধ উদযাপন করছো? লজ্জা লাগে না? পরের বার কুকুরদের ভোট নিও। মানুষদের কাছে ভোট চাইতে এসো না।’

https://www.instagram.com/p/COSzrczAMLG/?igshid=sqc51h89yrl1

মিমি এর উত্তরে কিছু না বললেও অভিনেত্রীর ঢাল হয়ে মাঠে নেমেছেন মধুমিতা সরকার। তিনি লিখেছেন, ‘কিছু বলতে হবে বলেই কমেন্ট করা হচ্ছে। বলার কিছু না থাকলেও। ব্রেনটাকে অস্কার নমিনেশনে পাঠাও। ঈশ্বর তোমার মঙ্গল করুক।’ এখানেই শেষ নয়। আরেকজনও কটাক্ষ করে লিখেছেন, ‘ওহ দারুন কাজ করেছেন। এতদিন পর ঘুম ভেঙেছে।’ তবে মিমি যে নিজের দায়িত্ব ভোলেননি তার জন‍্য প্রশংসাও করেছেন অনেকেই।

IMG 20210501 111835
কিছুদিন আগেই ক‍্যানসার আক্রান্ত হয়ে মারা গিয়েছে মিমির আদরের বড় ছেলে চিকু। শোকে ভারাক্রান্ত হয়ে শুধু মাত্র চিকুর ছবি দিয়ে এই মর্মান্তিক সংবাদটা সবাইকে জানিয়েছেন মিমি। সব যন্ত্রণা কষ্ট থেকে দূরে চিকু যেন এবার একটু শান্তি পায় এই প্রার্থনাই করেছেন মনে প্রাণে।

যে প্রাণোচ্ছল মিমি মাঝে মাঝেই নানান পোস্ট দিতেন ইনস্টাগ্রামে, সেখানে তিনি একেবারে নিশ্চুপ। শুধু স্মৃতির সরণি বেয়ে তিনি পৌঁছে গিয়েছেন চিকুর কাছে। আদরের পোষ‍্যর সঙ্গে কাটানো প্রতিটা মুহূর্ত এখন শুধু তাঁর স্মৃতিতে মুঠোফোনের স্মৃতিতে উজ্জ্বল হয়ে রয়েছে। সেখান থেকেই কিছু মুহূর্ত ইনস্টা স্টোরিতে শেয়ার করে চলেছেন মিমি।


Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর