করোনা থেকে মুক্তি পেতে তৈরি হল করোনা দেবীর মন্দির, পুজো শুরু তামিলনাডুতে

বাংলাহান্ট ডেস্কঃ করোনা আবহে বেহাল দেশের অবস্থা। চারিদিক থেকে শুধু স্বজনহারা কান্নার আওয়াজ ভেসে আসছে। এই পরিস্থিতিতে তামিলনাডুর (tamil nadu) এক গ্রামে এক অভিনব পুজোর আয়োজন করা হল। করোনা থেকে বাঁচতে করোনা দেবীর (Corona Devi) মূর্তি এবং মন্দির তৈরি করে তাঁর পুজো শুরু করেছে মন্দির কর্তৃপক্ষ।

গোটা দেশের মত তামিলনাড়ুতেও করোনার প্রকোপে অক্সিজেন সংকট, হাসপাতালের বেডের সমস্যা র সম্মুখীন হতে হচ্ছে মানুষজনকে। সবকিছু ঠিক মত পাওয়া গেলেও, বেশিরভাগ ক্ষেত্রেই স্বজনহারা কান্নায় ভেঙে পড়ছেন অনেকেই। এই পরিস্থিতিতে দেবদেবীর উপর ভরসা ছাড়া আর কোন উপায় নেই বলে মনে করল তামিলনাডুর এই গ্রাম।

devi1621615451237

জানা গিয়েছে, কোয়েম্বটুর থেকে অদূরে কামাতচিপুরম গ্রামে মন্দির তৈরি করে, এমনকি প্রতিমা গড়েই পুজোর কাজ শুরু করা হয়েছে। গ্র্যানাইট পাথর দিয়ে দেড় ফুটের করোনা দেবীর মূর্তি তৈরি করা হয়েছে। ত্রিশূলধারী প্রতিমার পরনে রয়েছে টকটকে লাল রঙের শাড়ি।

মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে, টানা ৪৮ ঘণ্টা ধরে চলবে এই পুজো। শুধু তাই নয়, পুজো শেষে থাকছে বিশেষ আরাধনা। তবে এই করোনা আবহে যেখানে সামাজিক দূরত্ব বাধ্যতামূলক করা হয়েছে, সেখানে এই পুজো অর্চনার প্রসঙ্গে মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে, কেবল মাত্র পুরোহিতরা ও মন্দিরের দায়িত্বপ্রাপ্তরাই থাকবেন এই পুজোর কাজে। এছাড়া এখানে অন্য কেউ প্রবেশ করতে পারবেন না। এনারা নিজেদের মধ্যে সমস্ত রকম করোনা বিধি মেনেই পুজোর কাজ করবেন। তবে ভক্তরা চাইলে মন্দিরের বাইরে থেকে দূরে দাঁড়িয়ে প্রণাম করতে পারবেন। করোনা আবহ থেকে মুক্তি পেতে ভগবানের উপরই বিশ্বাস রাখতে এই পথ বেছে নিলেন তাঁরা।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর