অবশেষে আশার আলো, এবার থেকে স্পেশাল রেল পরিষেবা ব্যবহার করতে পারবেন ব্যাংক কর্মীরাও

বাংলা হান্ট ডেস্কঃ সরকারি তরফে বাংলায় লকডাউনে কিছুটা ছাড় মিললেও এখনো বন্ধ রয়েছে রেল পরিষেবা। রাজ্যে সম্পূর্ণ লকডাউন জারি করার আগেই ফের একবার নতুন করে রেল পরিষেবা বন্ধ করার পরামর্শ দিয়েছিল সরকার। যার জেরে প্রথম পনেরো দিনের লকডাউনের ক্ষেত্রেও বজায় রাখা হয়েছিল এই নিয়ম। পূর্বরেল তরফে জানানো হয়েছিল , রাজ্যের নির্দেশ অনুযায়ী আগামী দিনে সিদ্ধান্ত গ্রহণ করবে তারা। তবে সাধারণভাবে পরিষেবা বন্ধ থাকলেও বজায় রয়েছে স্পেশাল ট্রেন। যার মাধ্যমে সফল করতে পারছেন রেল এবং স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত আধিকারিকরা। তবে অন্য কোনো ক্ষেত্রে এই ছাড় দেওয়া হয়নি।

banks kn9F 621x414@LiveMint

   

অবশেষে এবার সুরাহা মিলল বাংলার ব্যাংক কর্মীদের জন্যও। রেল দপ্তর সূত্রে জানানো হয়েছে এবার থেকে রেলে সফর করতে পারবেন ব্যাংক কর্মীরাও। অল ইন্ডিয়া ব্যাংক অ্যাসোসিয়েশন থেকে পাওয়া তথ্য অনুযায়ী এই মুহূর্তে দেশে করোনা আক্রান্ত এক লক্ষেরও বেশি ব্যাংক কর্মচারী। তবু জরুরী পরিষেবা বজায় রাখার মরিয়া চেষ্টা করে যাচ্ছেন তারা। একই পরিস্থিতি বাংলার ক্ষেত্রেও। প্রথম সম্পূর্ণ লকডাউনের ক্ষেত্রেও জরুরী ব্যাংক পরিষেবা জারি রাখার নির্দেশ দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। যদিও সে ক্ষেত্রে সময় রাখা হয়েছিল দশটা থেকে দুটো অবধি। এদিন অল ইন্ডিয়া ব্যাংক অফিসার্স কনফেডারেশনের পশ্চিমবঙ্গ শাখার সাধারণ সম্পাদক সঞ্জয় দাস রাজ্য সরকারকে ধন্যবাদ জানিয়ে বলেন, ইতিমধ্যেই সরকার পূর্ব রেল কর্তৃপক্ষের কাছে স্টাফ ট্রেনে ব্যাংক কর্মীদের উঠতে দেওয়ার আবেদন জানিয়েছেন। সেই সূত্র ধরেই এবার এই পরিষেবা পেতে চলেছেন ব্যাংক কর্মীরা। শুধু তাই নয়, পরিচয় পত্র দেখালে মান্থলি টিকিটও কাটতে পারবেন তারা।

banks 1515063523

এতে ব্যাংক কর্মীদের দুর্দশা অনেকটাই কমবে বলে আশা সকলের। এস বি আই স্টাফ অ্যাসোসিয়েশনের প্রাক্তন ডেপুটি চিফ সেক্রেটারি অশোক মুখোপাধ্যায়ও ধন্যবাদ জানান পূর্ব রেল কর্তৃপক্ষকে। তার মতে, রাজ্য সরকারের প্রচেষ্টায় কর্মীদের দুর্ভোগ অনেকটাই কমবে। সাথে সাথে রাজ্যের ব্যাংক কর্মীদের সহায়তার জন্য পূর্ব রেল কর্তৃপক্ষকেও ধন্যবাদ দেন তিনি।

 

Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর