সিংহ রাশি

সিংহ রাশি (Leo): রাশিচক্রের পঞ্চম রাশি হল সিংহ রাশি। পাশাপাশি, রবিগ্রহের জাতকও হল এই রাশিটি। এমতাবস্থায়, ২০২৩ সালটি সিংহ রাশির জাতক-জাতিকাদের অনেক ক্ষেত্রেই লাভবান করে তুলবে। মূলত, নতুন বছরে শনি গ্রহ এই রাশির সপ্তম ঘরে প্রবেশ করবে। পাশাপাশি, আগামী ১৭ জানুয়ারি শনি কুম্ভ রাশিতে প্রবেশ করবে। এছাড়াও, বৃহস্পতি সিংহ রাশির অষ্টম ঘর ত্যাগ করে নবম ঘরে বিরাজ করবে। এদিকে, অক্টোবর মাসে এই রাশির অষ্টম ঘরে গোচর করবে রাহু। এমতাবস্থায়, গ্রহের রাশি পরিবর্তনের এহেন প্রভাব সিংহ রাশির জাতক-জাতিকাদের ব্যক্তিগত জীবন থেকে পেশাগত জীবনেও প্রভাব ফেলবে।

জন্মমাস: যে সকল ব্যক্তিদের জন্ম ইংরেজি ২১ শে জুলাই থেকে ২০ শে আগস্ট অর্থাৎ বাংলা ৮ ই শ্রাবণ থেকে ৭ ই ভাদ্রর মধ্যে, তারাই এই রাশির অন্তর্গত হন। এইভাবে জন্ম মাসের ভিত্তিতে সহজেই আপনার রাশি সম্পর্কে জানতে পারবেন। যার ফলে আপনার ভবিষ্যৎ জীবনে চলার পথের বিভিন্ন বাধা বিপত্তি সম্পর্কে আগে থাকতেই আপনি জানতে পারবেন। এমনকি সেই সকল সমস্যার প্রতিকারের উপায়ও জেনে নিতে পারবেন আপনি।

সিংহ রাশির বিষয়ে কিছু গুরুত্বপূর্ণ তথ্য-

শুভ রংকমলা
শুভ দিনরবিবার
শুভ সংখ্যা৫৫
শুভ দিকপূর্ব দিক
শুভ সঙ্গী বা সঙ্গিনীমেষ ও মীন রাশি
শুভ রত্নচুনী

চারিত্রিক বৈশিষ্ট্য: এই রাশির ব্যক্তিরা কাজের প্রতি অত্যধিক আত্মবিশ্বাসী থাকেন। পাশাপাশি, তাঁরা খুব সহজেই সবাইকে আকৃষ্ট করে ফেলতে পারেন। এরা সকলের জন্য নিজের ভালোবাসা উজাড় করে দিতে পারে। সর্বদাই হাসিখুশি থাকেন তাঁরা। এমনকি, কোনো কারণে কারো উপরে রেগে থাকলেও মুহূর্তের মধ্যেই তা ভুলে যেতে পারেন এই রাশির জাতক-জাতিকারা। পাশাপাশি, এই রাশির ব্যক্তিরা স্পষ্টবাদী হন।

স্বাস্থ্য: শরীরকে সুস্থ রাখতে অবশ্যই এই বছরে সিংহ রাশির জাতক-জাতিকাদের সঠিকভাবে খাওয়াদাওয়া করতে হবে। নাহলে, ভুল খাদ্যাভাস আপনাকে অসুস্থ করে ফেলতে পারে। প্রতিকার হিসেবে সূর্য দেবতার পুজো করলে উপকার পেতে পারেন। নতুন বছরে স্বাস্থ্য মোটের ওপর ভালোই থাকবে। তবে, শনির প্রভাব বজায় থাকায় মাঝেমধ্যে আলস্যও গ্রাস করতে পারে। তাই, অলসতা পরিত্যাগ করুন।

ব্যক্তিগত জীবন: এই বছরে সিংহ রাশির জাতক-জাতিকারা নবম ঘরে বৃহস্পতির উপস্থিতির প্রভাবে বাবার মাধ্যমে লাভবান হতে পারেন। ভাই-বোনের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকবে। যেসমস্ত আত্মীয়দের সাথে আপনার মতবিরোধ চলছিল তাঁদের সাথে ফের ভালো সম্পর্ক তৈরি হতে পারে। প্রেমের জন্য এই বছরটি নিঃসন্দেহে ভালো। পাশাপাশি, ভালোবাসার মানুষটির সাথেও দারুণ সময় কাটবে। যদিও, বিবাহিতদের জীবনে শনি সপ্তম ঘরে থাকার কারণে এই বছর কিছু সমস্যা আসতে পারে। অর্ধাঙ্গিনীর ওপর কোনো অপ্রয়োজনীয় সিদ্ধান্ত চাপিয়ে দেবেন না। নাহলে বিচ্ছেদের পরিস্থিতি তৈরি হবে।

কর্ম জীবন: সিংহ রাশির জাতক-জাতিকারা নতুন এই বছরটিতে কর্মজীবনে ভালো ফল পেতে পারেন। কর্মক্ষেত্রে তাঁদের উচ্চ পদে প্রোমোশান পাওয়ার সম্ভাবনা রয়েছে। এপ্রিল মাসের পরে বৃহস্পতি এই রাশির নবম ঘরে প্রবেশ করবে। যা আপনার কর্মজীবনকে লাভবান করে তুলবে। শুধু তাই নয়, বছরের শেষ ৬ টি মাস এই রাশির ব্যবসায়ীদের জন্য খুব ভালো। তবে মাথায় রাখতে হবে যে, সূর্য সিংহ রাশির সপ্তম ঘরে থাকার কারণে যাঁরা অংশীদারি ব্যবসার সাথে যুক্ত রয়েছেন তাঁরা সমস্যায় পড়তে পারেন।

আর্থিক অবস্থা: কর্মজীবনটি ভালো কাটলেও সিংহ রাশির জাতক-জাতিকারা ২০২৩ সালে অর্থনৈতিক দিক থেকে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে পারেন। বছরটির প্রথম ৩ মাসেই প্রবল আর্থিক সঙ্কটের সম্মুখীন হওয়ার সম্ভাবনা রয়েছে। এমনকি, যার ফলে সঞ্চিত অর্থেরও ব্যয় হতে পারে। কোনো ধরণের ঝুঁকির বিনিয়োগ এই বছর এড়িয়ে চলতে হবে। তবে, পূর্বের কোনো বিনিয়োগ থেকে লাভবান হতে পারেন। কর্মক্ষেত্রে এই বছর দারুণভাবে বেতন বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। যা আপনাকে অর্থনৈতিক দিক থেকে কিছুটা শক্তিশালী করবে।

প্রতিকার: দাম্পত্য কলহ এই বছর অবশ্যই এড়িয়ে চলুন। নাহলে আপনার মানসিক অশান্তি বৃদ্ধি পাবে। কোথাও বিনিয়োগের ক্ষেত্রে অবশ্যই সতর্ক হন। অন্যথায় ক্ষতির সম্মুখীন হতে হবে।