সংরক্ষণ কেন্দ্র থেকেই উধাও হাজার হাজার ভ্যাকসিনের ডোজ, রাজ্য সরকারকে তুলোধোনা করলেন সৌমিত্র খাঁ

বাংলাহান্ট ডেস্কঃ করোনা থেকে রক্ষা পেতে রাজ্যজুড়ে চলছে গণটিকাকরণ প্রক্রিয়া। করোনার তৃতীয় ঢেউ আরও মারাত্মক আকার ধারণ করতে পারে বলে বিশেষজ্ঞদের ধারণা। সেই কারণেই তৃতীয় ঢেউ আসার আগেই যতোটা সম্ভব টিকাকরণ করা যায়, সেই দিকে লক্ষ্য রেখেছে সরকার।

একদিকে যখন চলছে গণটিকাকরণ, আর তখনই অন্যদিকে কোথাও চলছে ভুয়ো টিকাকরণ, আবার কোথাও সংরক্ষণ কেন্দ্র থেকেই উধাও হয়ে যাচ্ছে ভ্যাকসিনের ডোজ। সম্প্রতি এমনই এক ঘটনা ঘটেছে ৩৩ বালিগঞ্জে সার্কুলার রোডে অবস্থিত টিকা সংরক্ষণ কেন্দ্রে। কাউকে না জানিয়েই সংরক্ষণ কেন্দ্র থেকেই সরিয়ে দেওয়া হল প্রায় ৫৫ হাজার ডোজ কোভিশিল্ড এবং বেশকিছু সংখ্যক কোভ্যাকসিনের ডোজ, যা নিয়ে তোলপাড় শুরু হয়েছে গোটা রাজ্যজুড়েই।

corona vaccine 1610518125560

ভ্যাকসিন সংরক্ষণ কেন্দ্রের মধ্যে বালিগঞ্জের এই কেন্দ্রটি অন্যতম। কিন্তু সেখান থেকেই কাউকে কিছু না জানিয়ে অন্যত্র ভ্যাকসিন সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। সংরক্ষণ কেন্দ্র থেকে ভ্যাকসিন অন্যত্র নিয়ে যাওয়ার আগে স্বাস্থ্য দফতরকে চিঠি দিতে হয়। কিন্তু এক্ষেত্রে ভ্যাকসিন সরানোর কয়েক সপ্তাহ পরে স্বাস্থ্য দফতরকে চিঠি পাঠানো হয়। জানা গিয়েছে, সরানো টিকাগুলি বর্তমানে চেতলায় ‘মেয়র’ স হেলথ ক্লিনিক’ কেন্দ্রে সংরক্ষিত রয়েছে। তবে কেন বা কারা এই ধরনের কাজ করেছে, তা এখনও অবধি জানা যায়নি।

এই ঘটনায় রাজ্য সরকারের দিকে তোপ দেগে ট্যুইটারে আক্রমণ করেন বিজেপির যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁ (Saumitra khan)। ট্যুইটে তিনি লেখেন, ‘ভ্যাকসিন চুরি করছে তৃণমূল। বাংলার সরকার মানুষের বিপদের বন্ধু হতে পারে না’।


Avatar
Smita Hari

সম্পর্কিত খবর