‘মাধ্যমিকে ফেলের হার বামেদের বিধায়ক সংখ্যার সমান”, সোশ্যাল মিডিয়ায় তুমুল ট্রোলড শতরূপ

বাংলা হান্ট ডেস্কঃ একুশে নির্বাচনে কার্যত ভেঙে পড়েছিল বাম। বাম কংগ্রেস এবং আইএসএফের মহাজোট একটিমাত্র আসন দখল করতে সক্ষম হয় গোটা নির্বাচনে। তাও বামেদের ভাগ্যের দরজা খোলেনি। কার্যত সিপিআইএমের সময়টা যে খারাপ যাচ্ছে এ নিয়ে কোন সন্দেহ নেই। এমনকি মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট নিয়ে কথা বলতে গিয়েও ফের একবার ট্রোলিংয়ের মুখে পড়তে হলো বাম নেতা শতরূপ ঘোষকে ( Satarup Ghosh)। তরুণ নেতা হিসেবে সিপিআইএমের অন্যতম পরিচিত মুখ শতরূপ। সরকারের একাধিক পদক্ষেপ নিয়ে সোশ্যাল মিডিয়ায় আলোচনায় যথেষ্ট তৎপর তিনি।

সেই সূত্র ধরেই, আজ করোনার কারণে বাতিল মাধ্যমিক পরীক্ষার বিকল্প পদ্ধতিতে রেজাল্ট প্রকাশিত হবার পরেও সরকারের প্রতি কটাক্ষ ছুঁড়ে দেন তিনি। আজকের ফলাফল যে শুধুমাত্র দুর্দান্ত তা-ই নয় নজিরবিহীনও বলা যায়। একদিকে যেমন পাশ করেছেন ১০০% পরীক্ষার্থী, তেমনি অন্যদিকে প্রথম স্থান অর্জন করেছেন ৭৯ জন। প্রত্যেকেরই প্রাপ্ত নম্বর ৬৯৭। সেই সূত্র ধরেই ফেসবুকে শতরূপ লেখেন, “একসাথে ৭৯ জন ছায়া প্রকাশনীর মডেল।” সাধারণ মজার ছলে হয়তো কথাটা বললেও এর জন্যই রীতিমতো ট্রোলিংয়ের শিকার হতে হয় তাকে।

তার এই মন্তব্যের নীচে অনেকেই ঠাট্টা করে লেখেন, “এবছর ফেলের হার তো তোমাদের এমএলএর সংখ্যার সমান।” কেউ কেউ আবার লেখেন, “আমাদের শতরূপদা ভোট পেয়েছিলেন , ওই ৭৯ জনের নম্বর যোগ করলে তার চেয়ে বেশি হবে।” সব মিলিয়ে এই পোস্ট রীতিমতো হাসির খোরাকে পরিণত হয় নেটিজেনদের জন্য।

FB IMG 1626784357276

কোভিড আবহে যখন ভোট প্রচার চলছে, নির্বাচন চলছে, তখন পরীক্ষা বাতিল কেন এই নিয়ে আগেও প্রতিবাদে সরব হয়েছে বাম ছাত্র সংগঠনগুলি। এমনকি দীর্ঘদিন ধরে বন্ধ স্কুল না খোলার জন্যও প্রতিবাদ জানিয়েছে তারা। কিন্তু ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্যের উপর কোন ঝুঁকি নিতে রাজি নয় রাজ্য সরকার। আর তাই স্কুল এখনও বন্ধ। এরই মাঝে সরকারকে কটাক্ষ করতে গিয়ে কার্যত নিজেই কটাক্ষের শিকার হলেন বাম নেতা শতরূপ ঘোষ।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর