সুইজারল‍্যান্ডে বসে বাঙালি খানায় জন্মদিন পালন, পাবে পানীয় নিয়ে হুল্লোড় শ্রীলেখার

বাংলাহান্ট ডেস্ক: জন্মদিনে দেশের বাইরে, আত্মীয় পরিজনদের থেকে দূরে শ্রীলেখা মিত্র (sreelekha mitra)। ভেনিস চলচ্চিত্র উৎসবে অংশ নিতে সুদূর সুইজারল‍্যান্ডে রয়েছেন তিনি। কুছ পরোয়া নেই তাতে! সুইস আল্পসের দেশেই জমিয়ে জন্মদিন পালন হল শ্রীলেখার। এমন বিশেষ একটা দিন হেলায় তো হারানো যায় না।

৩০ অগাস্ট ৪৬ এ পা দিলেন শ্রীলেখা। এই দিনে পরিবার পরিজনদের সঙ্গে হুল্লোড় করে কাটান তিনি। কিন্তু এবারের জন্মদিনটা একেবারেই অন‍্য রকম। সুইজারল‍্যান্ডে বসে জন্মদিন সেলিব্রেট করলেন অভিনেত্রী। তাও আবার খাঁটি বাঙালি পঞ্চব‍্যঞ্জন দিয়ে। সে দেশের এক বাঙালি পরিবারের অতিথি হয়েছিলেন শ্রীলেখা। তাঁরাই বাঙালি খাবারে সুন্দর করে সাজিয়ে গুছিয়ে জন্মদিনের ভোজ খাওয়ান অভিনেত্রীকে।

sreelekha 1592657232 1
মেনুতে ছিল ভাত, ডাল, আলুভাজা, বেগুন ভাজা, ইলিশ মাছ ও চিংড়ি মাছ। ভারতীয় সময় অনুযায়ী ঠিক রাত দেড়টার সময় ফেসবুকে লাইভ ভিডিও করেন শ্রীলেখা। সমস্ত অনুরাগীদের ধন‍্যবাদ জানিয়েছেন শ্রীলেখা। তাঁর জীবনের কঠিন সময়গুলিতে যারা যারা পাশে থেকেছেন সকলের প্রতি কৃতজ্ঞতা স্বীকার করেছেন তিনি।

শ্রীলেখা জানান, বাঙালি ভূরিভোজের পর স্থানীয় পাবে গিয়ে একটু পানীয় সহযোগে নাচগান হবে। অনেকদির পর এমন ভাবে বিদেশে জন্মদিন উপলক্ষে ভাত খেলেন তিনি। অপরদিকে এদেশেও মায়ের জন্মদিন উপলক্ষে বিশেষ কেক বানিয়েছেন শ্রীলেখার একমাত্র মেয়ে। সেই কেক ভিডিও কলে কেটে শ্রীলেখাকে শুভেচ্ছা জানিয়েছেন তাঁর মেয়ে ও প্রিয় বান্ধবী। তবে এত আদ‍্য যত্নের মাঝেও একটু আফশোস রয়েই গিয়েছে শ্রীলেখার। এদিন বারে বারে মনে পড়ছে মাকে। মায়ের হাতের পায়েসটা বড্ড মিস করছেন শ্রীলেখা।

গত কয়েকদিন ধরেই দত্তক নেওয়া কুকুর খুনের ঘটনায় সংবাদ শিরোনামে রয়েছেন শ্রীলেখা। সংবাদ মাধ‍্যমের হয়ে এদিন এ বিষয়ে কলমও ধরেছেন তিনি। কুকুর ছানাকে দত্তক নেওয়ার বদলে ডেটে যাওয়ার প্রস্তাব দেওয়ার নেপথ‍্যে তাঁর উদ্দেশ‍্যটা স্পষ্ট করেছেন শ্রীলেখা। তাঁর দাবি, যে মানুষটির হাতে কুকুরছানাটিকে তুলে দেবেন তাঁকে ভাল করে সামনে থেকে বুঝে নিতে চেয়েছিলেন তিনি। কিন্তু শ্রীলেখার আফশোস, এরপরেও শশাঙ্ক ভাভসরকে বুঝতে পারলেন না তিনি।

IMG 20201202 172611
আরো কিছু অভিযোগ এনেছেন অভিনেত্রী শশাঙ্কর বিরুদ্ধে। তাঁর সঙ্গে ডেটে যাওয়ার পর থেকেই নাকি খ‍্যাতি উপভোগ করছিলেন শশাঙ্ক। এমনকি বিদেশে যাওয়ার দিন শ্রীলেখার সঙ্গে বিমানবন্দরেও আসার জেদ করেছিলেন তিনি। অভিনেত্রীর দাবি, অনেকে নাকি শশাঙ্কর স্বভাব চরিত্র নিয়েও তাঁর কাছে সমালোচনা করেছিলেন। কিন্তু পাত্তা দেননি তিনি। ক্ষোভ উগরে দিয়েছেন সিপিএমের বিরুদ্ধেও। আর কোনোদিন পার্টির প্রচারে তিনি যাবেন না বলেই জানিয়েছেন শ্রীলেখা।


Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর