তালিবানের পঞ্জশির দখলের দাবি খারিজ করল মাসুদ, ভিডিও জারি করে দিলো বিশেষ বার্তা

বাংলা হান্ট ডেস্কঃ তালিবান পঞ্জশির উপত্যকায় কবজা করার দাবি করেছেন, অন্যদিকে রেজিস্ট্যান্স ফোর্সের নেতা আহমেদ মাসুদ তালিবানের দাবি খারিজ করে দিয়েছেন। আহমেদ মাসুদ নিজের ফেসবুক পেজে একটি অডিও বার্তা শেয়ার করেছেন। তিনি বলেছেন, প্রতিরোধ বাহিনী এখনও পঞ্জশিরে উপস্থিত রয়েছে আর তালিবানের বিরুদ্ধে যুদ্ধ জারি রাখবে।

পঞ্জশিরের শহীদদের প্রতি সমবেদনা ব্যক্ত করে আহমেদ মাসুদ বলেছেন, পাকিস্তান পঞ্জশিরে সরাসরি আফগানদের উপর হামলা করল আর আন্তর্জাতিক গোষ্ঠী চুপচাপ বসে রইল। মাসুদ জানান, আমি রক্তের শেষ বিন্দু পর্যন্ত তালিবানের বিরুদ্ধে লড়াই করে যাব। তালিবানের বিরুদ্ধে পাকিস্তানের সাহায্য নিয়ে বর্বর হামলার অভিযোগ তুলেছেন মাসুদ। পঞ্জশিরের ‘শের”-র ছেলে মাসুদ জানান, প্রতিরোধ বাহিনী এখনও পঞ্জশিরেই রয়েছে আর তালিবানের বিরুদ্ধে লড়াই জারি থাকবে।

মাসুদ জানিয়েছেন, তালিবান প্রমাণ করেছে যে তাঁরা কোনদিনও বদলাবে না। ওঁরা আফগানি না, ওঁরা বহিরাগত আর বাইরের মানুষের জন্য কাজ করছে। ওঁরা আফগানদের বাকি বিশ্বের থেকে আলাদা রাখতে চায়।

আহমেদ মাসুদ প্রতিটি আফগানিকে তালিবানের বিরুদ্ধে এক হওয়ার আবেদন করেছেন। উনি ভিডিও জারি করে তালিবানের বিরুদ্ধে প্রতিরোধ আর মজবুত করার আহ্বান করে বলেছেন, উপত্যকায় NRF শক্ত ভাবে দাঁড়িয়ে রয়েছে আর অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে লড়াই করছে। স্বাধীনতা না পাওয়া পর্যন্ত NRF লড়াই জারি রাখবে।


Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর