যোগীরাজ্যের বিধানসভায় নামাজের ঘর চাইল অখিলেশের বিধায়ক, ব্যাখা করলেন কারণ

বাংলাহান্ট ডেস্কঃ সামনেই নির্বাচন আসন্ন। তার আগেই এক চাঞ্চল্যকর দাবি তুললেন যোগীর রাজ্যের এক নেতা। উত্তরপ্রদেশ (uttar pradesh) বিধানসভায় নমাজ পাঠের জন্য পৃথক ঘরের দাবী করলেন সমাজবাদী পার্টির নেতা ইরফান সোলাঙ্কি। মঙ্গলবার এমনই দাবি করলেন সমাজবাদী পার্টির নেতা।

সম্প্রতি ঝাড়খণ্ডের নতুন বিধানসভা ভবনে নামাজ পাঠের জন্য আলাদা ঘর বরাদ্দ করা হয়। আর এই বিষয়কে কেন্দ্র করেই জোর বির্তকের সূত্রপাতও হয়। একদিকে যখন বিধানসভা ভবনে নমাজের জন্য আলাদা ঘর করা হয়েছে, সেখানে হনুমান চল্লিশা পাঠের জন্য আলাদা ঘর বরাদ্দের দাবী করে বিজেপি শিবির। এমনকি বিধানসভা চত্বরে মন্দির নির্মাণের দাবি করেন বিধানসভার প্রাক্তন অধ্যক্ষ সিপি সিং।

E5MAcxRVkAEFDex

এবার সেই ঝাড়খন্ড বিধানসভার আদলেই উত্তরপ্রদেশ বিধানসভায়ও নামাজ পাঠের জন্য পৃথক ঘরের দাবী জানলেন সমাজবাদী পার্টির নেতা ইরফান সোলাঙ্কি। তাঁর বক্তব্য, ‘যদি বিধানসভার মধ্যেই নামাজ পাঠের জন্য পৃথক ঘর বরাদ্দ করা থাকে, তাহলে নমাজ পড়ার জন্য বাইরে যাওয়ার প্রয়োজন হবে না’।

গত ১৫ বছর ধরে থাকা উত্তর প্রদেশের বিধায়ক আরও বলেন, ‘আবার অনেক সময় বিধানসভা চলাকালীন নামাজের সময় হলে, বিধায়করা সমস্যায় পড়ে যান। তাই বিধানসভা ভবনেই নামাজ পাঠের আলাদা ঘর থাকলে তাঁদের সমস্যা হবে না। প্রয়োজনে এই ঘরে অন্যান্য বিধায়করাও প্রার্থনা করতে পারবেন’।


Avatar
Smita Hari

সম্পর্কিত খবর