বুধবার ইডির হাজিরা এড়ালেন অভিষেক, সোমবার চলেছিল ৯ ঘণ্টা জেরা

বাংলা হান্ট ডেস্কঃ দু’দিন আগে কয়লা কাণ্ড ও আর্থিক তছরুপ মামলায় তৃণমূল সাংসদ তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায় দিল্লি গিয়ে ইডির সম্মুখে হাজির হয়েছিলেন। সূত্রের খবর অনুযায়ী, আজ বুধবার ওনাকে আবারও তলব করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। তবে বুধবার এজেন্সির সামনে তিনি হাজিরা দেননি।

জানা গিয়েছে যে, আগামী কয়েকদিনের মধ্যেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে আগামী কয়েকদিনের মধ্যে তলব করা হতে পারে। উল্লেখ্য, সোমবার দিল্লিতে গিয়ে কেন্দ্রীয় সংস্থার সামনে হাজির হন তৃণমূলের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রীয় সংস্থার সামনে হাজিরা দেওয়ার আগেই তিনি হুঙ্কার দিয়ে বলেন, আমার বিরুদ্ধে দশ পয়সার দুর্নীতি খুঁজে পেলে ফাঁসিতে ঝুলে যাব।

সোমবার প্রায় ৯ ঘণ্টার জেরার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিজেপি এবং কেন্দ্র সরকারের বিরুদ্ধে গর্জে উঠেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তিনি সেই সময় দাবি করেছিলেন যে, বঙ্গ বিজেপির ২৫ জন বিধায়ক খুব শীঘ্রই তৃণমূলে যোগ দিতে চলেছেন। তিনি এও বলেছিলেন যে, কেন্দ্রীয় সংস্থাকে দিয়ে তৃণমূল কিম্বা ওনাকে দমানো যাবে না।

তবে এতকিছুর পর আজ অভিষেকবাবু কেন কেন্দ্রীয় সংস্থার জিজ্ঞাসাবাদ এড়িয়ে গেলেন, সেটা জানা যায়নি। অন্যদিকে, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ও দিল্লিতে কেন্দ্রীয় সংস্থার সামনে হাজির হতে পারবেন না বলে জানিয়েছিলেন। তিনি বলেছিলেন, গোয়েন্দারা চাইলে ওনার বাড়িতে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারেন, কিন্তু করোনার মধ্যে তাঁর ছোট ছোট দুই সন্তানকে নিয়ে দিল্লি যাওয়া সম্ভব নয়।


Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর