পুরো নাম ঈশান জে দাশগুপ্ত, দীর্ঘ জল্পনার পর অবশেষে প্রকাশ‍্যে নুসরতের সন্তানের পিতৃপরিচয়!

বাংলাহান্ট ডেস্ক: গত ২৬ অগাস্ট মা হয়েছেন সাংসদ অভিনেত্রী নুসরত জাহান (nusrat jahan)। প্রায় এক বছর ধরে চলতে থাকা হাজারো গুঞ্জন, সমালোচনার অবসান ঘটিয়ে ফুটফুটে পুত্রসন্তানের জন্ম দিয়েছেন তিনি। পুরো প্রেগনেন্সির সময়টার ছায়াসঙ্গী যশ দাশগুপ্তের (yash dasgupta) সঙ্গে মিলেই ছেলের নাম রেখেছেন ঈশান। এখানেও রয়েছে প্রিয় মানুষটার ছোঁয়া। ছোট্ট ঈশানকে নাকি এক মুহূর্ত কাছছাড়া করছেন না, একথা নিজে মুখে স্বীকার করেছেন অভিনেতা।

কিন্তু একটি রহস‍্যের সমাধান এখনো হয়নি। সেই প্রশ্নেরই উত্তর খুঁজছে নেটজনতা। নুসরতের সন্তানের বাবা কে? এ প্রশ্ন অবশ‍্য অভিনেত্রীর সন্তানসম্ভবা হওয়ার খবর প্রকাশ‍্যে আসার সঙ্গে সঙ্গেই উঠেছিল। নিখিল জৈন স্পষ্ট জানিয়েছিলেন তিনি এই সন্তানের বাবা নন। বহুবার নুসরতকে জিজ্ঞাসা করেও কোনো সদুত্তর মেলেনি। বরং তিনি জানিয়ে দিয়েছেন, বাবা জানেন বাবা কে।

1622797958 uash nusrat
মা হওয়ার পরপরই কাজে যোগ দিয়েছেন নুসরত। সদ‍্যোজাত সন্তানকে ‘বাবা’র জিম্মায় রেখে একটি ইভেন্টে যোগ দিতে এসেছিলেন তিনি। সেখানেই তাঁকে ঘিরে ধরে ক‍্যামেরা। ঈশানের পিতৃপরিচয়ের প্রশ্ন উঠতেই অভিনেত্রী বলেন, “বাবা জানে বাবা কে। কোনো মহিলাকে এ ধরনের প্রশ্ন করা মানে তার মাতৃত্বকে অপমান করা।”

পাশাপাশি তিনি এও বলেছিলেন তিনি আর যশ খুব সুন্দর সময় কাটাচ্ছেন। মাতৃত্ব চুটিয়ে উপভোগ করছেন। নুসরতকে প্রশ্ন করা হয়েছিল, কবে দেখা যাবে ঈশানকে? উত্তরে অভিনেত্রী বললেন, “সেটা ঈশানের বাবা বলতে পারবে। আপাতত বাবাই ছেলেকে সবথেকে ভাল সামলাচ্ছে। করোনার কারণে কাউকেই ছেলের কাছে ঘেঁসতে দিচ্ছেন না তিনি। শুধু পরিবারের লোকেরা। ঈশানের বাবা চাইলেই দেখতে পাবেন ঈশানকে।”

শোনা গিয়েছিল নুসরত ছেলেকে নিজের পরিচয়েই বড় করতে চান। কিন্তু কলকাতা মিউনিসিপ‍্যালিটি কর্পোরেশনের অফিশিয়াল ওয়েবসাইট খুললে জানা যাচ্ছে অন‍্য তথ‍্য। সেখানে ঈশানের জন্মনথিতে সদ‍্যোজাতের পুরো নাম রয়েছে ঈশান জে দাশগুপ্ত (Yishaan J Dasgupta)। জন্ম তারিখ ২৬ অগাস্ট ২০২১। মায়ের নাম নুসরত জাহান এবং বাবার নাম দেবাশিস দাশগুপ্ত (Debashish Dasgupta)।

IMG 20210916 014715
ছবি- কেএমসি ওয়েবসাইট থেকে প্রাপ্ত তথ‍্য
IMG 20210916 014704
ছবি- কেএমসি ওয়েবসাইট থেকে প্রাপ্ত তথ‍্য

উল্লেখ‍্য, একুশের বিধানসভা নির্বাচনে মনোনয়ন পত্র জমা দেওয়ার সময়েই জানা গিয়েছিল দেবাশিস দাশগুপ্ত আসলে যশ দাশগুপ্তের নাম। অভিনয় জগতে আসার জন‍্য নাম পরিবর্তন করেন। দেবাশিস বদলে যশ নামে টলিউডে পা রাখেন অভিনেতা। তবে এখনো সন্তানের পিতৃপরিচয় নিয়ে মুখে কুলুপ এঁটেই রয়েছেন নুসরত। তাঁর এই সিদ্ধান্তকে সমর্থনও করেছেন ইন্ডাস্ট্রির অনেকেই।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর