নিজের দেশের খেলোয়াড়দের বিরুদ্ধে বিস্ফোরক মঈন আলি, কেরিয়ার বরবাদের করলেন অভিযোগ

বাংলা হান্ট ডেস্কঃ হঠাৎই আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলির সবচেয়ে বড় শত্রু মঈন আলী। টেস্টে এখনও পর্যন্ত বিরাট কোহলিকে ১০ বার আউট করেছিলেন ইংল্যান্ডের এই অফ স্পিনার। কিন্তু ৩৪ বছর বয়সে নিজের ক্যারিয়ারকে আরও দীর্ঘ করতে হঠাৎই টেস্ট ক্রিকেট থেকে সন্ন্যাস নিয়েছেন তিনি। তিনি স্পষ্টতই জানিয়েছেন, এখন টি-টোয়েন্টি এবং একদিনের ম্যাচ খেলার দিকেই আরও বেশি মনোযোগ দিতে চান তিনি।

তবে টেস্ট ক্রিকেট থেকে অবসর গ্রহণের পর এই এবার এক বড় রহস্য ফাঁস করলেন মঈন। মঈন জানিয়েছেন কিভাবে অধিনায়ক অ্যালিস্টার কুকের সিদ্ধান্ত তাকে বেন স্টোকসের মত বড় খেলোয়ার হতে দেয়নি। একটি ইন্টারভিউয়ে এ প্রসঙ্গে কথা বলতে গিয়ে মঈন আলী বলেন, “আমার মনে আছে যখন আমরা ২০১৫ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্ট খেলেছিলাম। বেন স্টোকস সেখানে ৯২ এবং ১০১ রানের ইনিংস খেলেছিলেন এবং একই সাথে বল হাতে মাত্র ৩৮ রান দিয়ে ৩ উইকেট নিয়েছিলেন। আমি তখন ৬ নম্বরে এবং বেন তখন ৮ নম্বরে খেলতেন। আমিও সেই ম্যাচে ৬০ রান করেছিলাম। ”

সেই ম্যাচের ঘটনা মনে করে মঈন আরও বলেন, “কিন্তু এর পরে অ্যালিস্টার কুক আমায় বলেছিলেন, ‘দেখুন, আমি জানি আপনি ভালো খেলছেন, কিন্তু আমরা কিছু বিষয় পরিবর্তন করতে যাচ্ছি কারণ আমরা মনে করি স্টোকস এর চেয়ে ভালো করতে পারে।” মঈন জানান, এই ঘটনা স্পষ্টতই তার জন্য ভীষণ হতাশাজনক ছিল। তিনি এখনও মনে করেন তাকে আরেকটু সুযোগ দিলে হয়তো তিনি স্টোকসের থেকেও ভালো করতে পারতেন।

IMG 20210928 165756

মঈন আলী বলেন, “দেখুন আমি জানি স্টোকস একজন অসাধারণ খেলোয়াড়। কিন্তু আমার মাঝে মাঝে মনে হয় আমাকে আর একটু সুযোগ দেওয়া হলে আমিও স্টোকসের মতো খেলোয়াড় হতে পারতাম। আমি ব্যাটিং অর্ডারে ওপরে ব্যাট করতে পছন্দ করতাম।” প্রসঙ্গত উল্লেখ্য টেস্ট ক্রিকেটে মঈন আলি মোট ১৯৫ টি উইকেট শিকার করেছেন এবং একইসঙ্গে সংগ্রহ করেছেন ২৯১৪ রান।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর