প্রধানমন্ত্রী মোদী নয়, এবারে সল্টলেকের পুজো ভার্চুয়ালি উদ্বোধন করতে দেখা যেতে পারে জেপি নাড্ডাকে

বাংলাহান্ট ডেস্কঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নয়, এবার ভার্চুয়ালি সল্টলেকের পুজো উদ্বোধন করবেন বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জেপি নাড্ডা (J P Nadda)- এমনটাই জানা গিয়েছে গেরুয়া শিবির সূত্রে। গতবছর করোনা আবহে ধুতি পাঞ্জাবি পরে, এই মণ্ডপেরই ভার্চুয়াল পুজো উদ্বোধন করতে দেখা গিয়েছিল প্রধানমন্ত্রী মোদীকে।

একুশের নির্বাচনের আগের দুবছর বিজেপি শিবিরের মধ্যে দুর্গা পুজো নিয়ে বেশ একটা উন্মাদনা দেখা গিয়েছিল। গতবছর ভরা করোনার মধ্যেও সল্টলেকের ইজেডসিসি-তে বিজেপির পক্ষ থেকে আয়োজন করা দুর্গা পুজোর ভার্চুয়াল মাধ্যমে উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী মোদী। তাঁর পরনে ছিল বাঙালীর প্রিয় ধুতি পাঞ্জাবি। সেই সঙ্গে সেখানে উপস্থিত সকলকেই ধুতি পাঞ্জাবি এবং শাড়ি পরিহিত অবস্থায় দেখা গিয়েছিল।

   

vbbvbdbk

গতবছরের তুলনায় এবছর করোনার প্রকোপ কিছুটা কমলেও, পুজোয় রাখা হয়েছে বেশকিছু নিষেধাজ্ঞা। জারী করা হয়েছে একগুচ্ছ নির্দেশিকা। কিন্তু এবছর আর বিজেপির শিবিরের মধ্যে দুর্গা পুজো নিয়ে কোন উন্মাদনাই চোখে পড়ছে না। এবিষয়ে কানা ঘুশো শোনা যাচ্ছে, এবছর কোন নির্বাচন না থাকার কারণেই, নাকি বিজেপির এমন গা ছাড়া ভাব দেখা যাচ্ছে। পুজো নিয়ে কোন হেলদোলই নেই তাঁদের মধ্যে।

তবে এবিষয়ে দিলীপ ঘোষ জানিয়েছেন, ‘আমি প্রথম থেকেই পুজোর পক্ষে রয়েছি। যারা পুজো করেন, এবিষয়ে তাঁদের চিন্তা ভাবনা করা উচিৎ। পুজো করাটা কোন রাজনৈতিক দলের একার কাজ নয়। এবার যেহেতু বড় করে পুজো হচ্ছে না, সেক্ষেত্রে কয়েকজন মিলে একটা হলের মধ্যে পুজো করলে সকলে দেখতে পাবেন’।

সূত্রের খবর, এবার সল্টলেকের পুজো ভার্চুয়ালি উদ্বোধন করার জন্য প্রধানমন্ত্রীকে নয়, জেপি নাড্ডার কাছে আবেদন করা হয়েছে।

ad2
Avatar
Smita Hari

সম্পর্কিত খবর