টিমে বদল আনার আজই শেষ দিন, এই তিন ভারতীয় খেলোয়াড়দের মাথায় ঝুলছে খাঁড়া

বাংলা হান্ট ডেস্কঃ আর কয়েক দিনের মধ্যেই শুরু হতে চলেছে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ সফর। তার আগে স্বাভাবিকভাবেই এখন প্রস্তুতিপর্ব চরমে। আইপিএলের দ্বিতীয় পর্ব শুরু হওয়ার আগেই বিসিসিআই দল ঘোষণা করে দিলেও নির্বাচকরা হালকা ইঙ্গিত দিয়েই রেখেছিলেন আইপিএলে খেলোয়াড়দের প্রদর্শন দল নির্বাচনে প্রভাব ফেলতে পারে। সেই সূত্র ধরে বিশ্বকাপের দলে থাকা কয়েকজন খেলোয়াড়ের মাথার উপর আপাতত খাঁড়া ঝুলছে বলেই মনে করছেন বিশ্লেষকরা। আজ ১০ অক্টোবর, অর্থাৎ আইসিসির নিয়ম অনুযায়ী শেষবার বিশ্বকাপের দল পরিবর্তন করা যেতে পারে আজই।

তাই আজ শেষ মুহূর্তে দলে কোনও পরিবর্তন করে কিনা বিসিসিআই সেদিকে অবশ্যই নজর থাকবে সমর্থকদের। তবে বেশ কিছু খেলোয়াড় রয়েছেন যাদের নিয়ে পরবর্তী ক্ষেত্রে তৈরি হতে পারে সমস্যা।

IMG 20210909 111954

রহুল চাহারঃ

রহুল চাহারকে দলে নিতে গিয়ে বিশ্বকাপের দল থেকে বাদ দিতে হয়েছে চাহালের মতো গুরুত্বপূর্ণ স্পিনারকে। অথচ মাত্র ছয় ম্যাচে ১১ টি উইকেট তুলে নিয়ে নিজের দলকে প্লে অফসে পৌঁছে দিয়েছেন যুজবেন্দ্র চাহালই। অন্যদিকে চাহারের ফর্ম একেবারেই খারাপ। এই মরশুমে খেলার চার ম্যাচে মাত্র দুটি উইকেট পেয়েছেন তিনি। এমনকি মুম্বাইয়ের প্লেয়িং একাদশ থেকেও বাদ পড়তে হয়েছে তাকে। তাই রহুল চাহারকে সরিয়ে আদৌ চাহালকে দলে স্থান দেওয়া হয় সেদিকেও নজর থাকবে সকলের। অন্যদিকে বাদ পড়তে পারেন অক্ষর প্যাটেলও। হয়তোবা তার জায়গাতেও দলে আসতে পারেন যুজবেন্দ্র চাহাল।

IMG 20210823 183843

বরুণ চক্রবর্তীঃ

ভারতের এই রহস্য স্পিনার গত বছর আইপিএল থেকেই রয়েছেন দুরন্ত ফর্মে। এমনকি আইপিএলের দ্বিতীয় পর্বেও ব্যাটারদের যথেষ্ট সমস্যার মধ্যে ফেলেছেন তিনি। তাই এমনিতে দেখতে গেলে বিশ্বকাপের দল থেকে বাদ পড়ার কোন আশঙ্কাই নেই তার। কিন্তু বরুণের ক্ষেত্রে বড় সমস্যার কারণ হয়ে উঠেছে তার চোট। কার্যত হাঁটুতে চোট নিয়েই আইপিএলে কেকেআর-এর হয়ে খেলে চলেছেন তিনি। এর আগেই জানা গিয়েছিল, ক্রমাগত ইনজেকশন দিয়ে খেলানো হচ্ছে তাকে। তাই বরুণ চক্রবর্তীকে মূল স্কোয়ার্ড থেকে আদৌ রিজার্ভ দলে পাঠিয়ে দেওয়া হয় কিনা সেদিকেও নজর থাকবে সকলের।

Hardik Pandya1

হার্দিক পান্ডিয়াঃ

হার্দিক এখনও পর্যন্ত আইপিএলে এক ওভারে বল করেননি, মত ম্যাচ উইনার অলরাউন্ডারকে অবশ্যই দলে রাখতে চাইবে ভারত কিন্তু ব্যাটের সাথে সাথে বল হাতেও তাকে দরকার ভারতের। এখন পিঠের চোটের কারণে যদি হার্দিক বল না করেন, তাহলে চতুর্থ বোলার নিয়ে সমস্যায় পড়তে হবে ভারতকে। আর সেই ক্ষেত্রে হার্দিকের সাথে দলে আর কাউকে অন্তর্ভুক্ত করা হয় কিনা, সেদিকেও আজ নজর থাকবে সকলের। কারণ বিসিসিআই তবে আগেই জানিয়ে দেওয়া হয়েছে, হার্দিকের রিপ্লেসমেন্টের কথা এখনই ভাবছেন না তারা।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর