মন্ত্রীর পুজোতে ১০ লক্ষ টাকা চাঁদা বিদ্যুৎ ঠিকাদাদের! চেকের ছবি ভাইরাল হতেই মুখ খুলল সংস্থা

বাংলাহান্ট ডেস্কঃ চেকে নাম রয়েছে সুরুচি সঙ্ঘ ক্লাবের, অঙ্কের স্থানে রয়েছে ১০ লক্ষ টাকা। চেকটিতে রয়েছে ডব্লিউবিএসইডিসিএল কনট্রাক্টর্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সংস্থার সাধারণ সম্পাদক ও কোষাধক্ষের নাম। সম্প্রতি এমনই এক চেকের ছবি ঘুরে বেড়াচ্ছে স্যোশাল মিডিয়ায়, যা নিয়ে তোলপাড় শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক মহলে।

রাজ্যের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাসের (Arup Biswas) ক্লাবের নামে বিদ্যুৎ ঠিকাদার সংস্থার পক্ষ থেকে এই পরিমাণ অর্থের চেক দেওয়া নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে রাজনৈতিক মহলে। চেকে আবার তারিখের ঘরে লেখা রয়েছে ১২ ই অক্টোবর ২০২১। এই ঘটনায় তৃণমূল সরকারের স্বচ্ছতা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে।

2020 02 12

এই চেকের বিষয়ে সংস্থার সাধারণ সম্পাদক শিশির বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ‘স্যোশাল মিডিয়ায় শেয়ার হওয়া এই চেক দেখেছি, যেখানে আমার এবং কোষাধ্যক্ষের নাম লেখা রয়েছে। তবে একটা বিষয় আগেই স্পষ্ট করে জানিয়ে দিই, আমাদের সংস্থার অ্যাকাউন্টে ১০ লক্ষ টাকাই নেই’।

তিনি আরও জানান, ‘আমাদের সংস্থার সভাপতি পুরুলিয়ার বাসিন্দা এবং কোষাধ্যক্ষ থাকেন কাকদ্বীপে। সেই জন্য যাতে কর্মীরা কোন বিপদে না পড়েন, সেই কারণে আগে থাকতে কিছু চেক সই করে রাখেন তাঁরা। আমার ধারণা, সেই চেক থেকেই কেউ একটা নিয়ে সেখানে তারিখ, টাকার অঙ্ক ও সুরুচি সঙ্ঘের নাম বসিয়ে কালিমালিপ্ত করার চেষ্টা করেছে। প্রয়োজনে এই বিষয়ে অরূপ বিশ্বাসের সঙ্গে কথা বলা হবে এবং থানায়ও অভিযোগ করা হতে পারে’।

অন্যদিকে এই চেকের ছবি তুলে স্যোশাল মিডিয়ায় শেয়ার করে তৃণমূলে কটাক্ষ করলেন বিজেপি নেতা রীতেশ তিওয়ারি। ট্যুইটারে তিনি লেখেন, ‘ঠিকাদারের থেকে টাকা নিয়ে রাজ্যের একজন মন্ত্রী পুজোর আয়োজন করছেন। কেন তাঁরা মন্ত্রী অরূপ বিশ্বাসের পুজোয় টাকা দিলেন? এর থেকেই তৃণমূলের স্বচ্ছ ও সততা প্রকাশ পাচ্ছে’।


Avatar
Smita Hari

সম্পর্কিত খবর