এই ৫ টি দেশে গিয়ে বসবাস করলে পাবেন লক্ষ লক্ষ টাকা অনুদান, কোটি টাকার জমি বিক্রি হচ্ছে নামমাত্র দামে

বাংলাহান্ট ডেস্কঃ করোনা মহামারি গোটা বিশ্বকেই উলটে পালটে দিয়েছে। স্বজন হারা মানুষের কান্নার রোল উঠেছিল গোটা বিশ্ব জুড়েই। তবে সেই ভয়াবহ পরিস্থিতি বর্তমানে কিছুটা স্বাভাবিকের দিকে এগোলেও, এমন অনেক জায়গা আছে, যেখানে করোনার কবলে পড়ে প্রাণ হারিয়েছেন বহু মানুষ, এখন সেই শহরগুলো তাঁদের ওখানে বসতি স্থাপনের জন্য নানারকম অফার দিচ্ছে। দেখে নিন কেমন সেগুলো-

104391745 GettyImages 185061784

মার্কিন যুক্তরাষ্ট্রের ওকলাহোমা রাজ্যের একটি শহর তুলসাতে বসতি গড়ে তোলার জন্য দেওয়া হচ্ছে এক দারুণ অফার। যেখানে বলা হচ্ছে- এখানকার স্থায়ী বাসিন্দা হয়ে উঠতে পারলে অনুদান হিসেবে দেওয়া হবে ৭.৪ লক্ষ টাকা। সঙ্গে থাকছে বিনামূল্যে ডেস্ক স্পেস এবং নেটওয়ার্কিং ইভেন্টগুলিতে অংশ নেওয়ার সুযোগ। আবার আমেরিকার মিনেসোটা রাজ্যের বেমিডজি শহরে বসতি গড়ে তুললে দেওয়া হবে ১.৮ লক্ষ টাকা অনুদান।

http cdn.cnn .com cnnnext dam assets 210709130219 calabria paid to move santa severina borghi piu belli ditalia

ক্যান্ডেলা এবং ক্যালাব্রিয়ার মত শহরগুলোর ক্ষেত্রে বসতি স্থাপন করলে দেওয়া হবে ১ লক্ষ টাকা। আবার যদি কোন পরিবার শিফট করে, তাহলে তাঁদের ১.৭ লক্ষ টাকা দেওয়া হবে। তবে ক্যালাব্রিয়ায় থাকতে গেলে আপনার বয়স ৪০ বছরের নীচে হতে হবে এবং এখানে ৩ বছর বসবাসের জন্য ২৪ লক্ষ টাকার বেশি দেওয়া হয়।

maxresdefault 162

৪৫ বছরের কম বয়সী হলে সুইজারল্যান্ডের আলবিনেনে বসতি গড়ে তুলতে গেলে ২১ লক্ষেরও বেশি টাকা অনুদান পাবেন। তবে এক্ষেত্রে আপনাকে কোন সুইস নাগরিককে বিয়ে করে সেখানে ১০ বছরের বাসিন্দা হতে হবে।

Amalfi Italy

আবার ইতালির সিসিলি, সার্ডিনিয়া, আব্রুজ্জো এবং মিলানোতে মাত্র ৮৭ টাকায় আপনি ঘর ভাড়া পেয়ে যাবেন। শুধু শর্ত হল, এক্ষেত্রে আপনাকে নিজেকেই পুরনো বাড়ি মেরামত করে নিতে হবে।

944972 spain zee news

স্পেনের পোঙ্গা শহরে বসতি গড়ে তুললে ২.৬ লক্ষ টাকা আর্থিক অনুদান দেওয়া হয়। আবার এখানে বসবাসকারী যদি কোন দম্পতি সন্তানের জন্ম দেন, তাহলে প্রত্যেক সন্তানের জন্য ২.৬ লক্ষ টাকা করে অনুদান দেওয়া হয়। আবার রুবিয়া টাউনে বসবাসের জন্য মাসে ৮ হাজার টাকা অনুদান দেওয়া হয়।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর