না রোহিত, না কোহলি! T20 বিশ্বকাপে ভারতের সবথেকে গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের নাম জানালেন কপিল দেব

বাংলা হান্ট ডেস্কঃ ক্রমশ কমে আসছে অপেক্ষার দিন, আর মাত্র তিনদিন বাদেই শুরু হতে চলেছে মরু দেশে ভারতের বিশ্বজয়ের মহাসমর। ২৪ অক্টোবর নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে সম্মুখ সমরে অবতীর্ণ হবে বিরাট বাহিনী। স্বাভাবিকভাবেই এই ম্যাচ ঘিরে এখন উত্তেজনা তুঙ্গে। তবে তার আগে দুটি প্র্যাকটিস ম্যাচেও যথেষ্ট ভালো পারফরম্যান্স উপহার দিয়েছে টিম ইন্ডিয়া। একদিকে যেমন প্রথমে তারা বধ করেছে ইংল্যান্ডকে, তেমনি দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে তাদের হাতে পরাজয় স্বীকার করতে হয়েছে অস্ট্রেলিয়াকেও।

তবে এই গোটা বিশ্বকাপ জুড়ে কোন খেলোয়াড় হবেন ভারতের ট্রাম্প কার্ড, কারণ সকলেই জানেন টি-টোয়েন্টি এমন এক ফরম্যাট যেখানে দলের কয়েকজন খেলোয়াড়ও যদি দুর্দান্ত ফর্মে থাকেন তাহলে বিপক্ষকে শেষ করে দিতে কোন অসুবিধা হয় না। তবে ভারতের হয়ে কে হবেন সেই জায়েন্ট কিলার? এবার এই প্রসঙ্গে মুখ খুললেন ১৯৮৩ সালে ভারতকে প্রথম বার বিশ্বকাপ এনে দেওয়া অধিনায়ক কপিল দেব।

শুরু থেকেই এবার দুর্দান্ত ফর্মে রয়েছেন কে এল রাহুল। এই বছর আইপিএল-এ সবমিলিয়ে ৬২৬ রান করেছেন পাঞ্জাব কিংসের এই তারকা। শুধু তাই নয় দুই প্রস্তুতি ম্যাচেও রাহুল বুঝিয়ে দিয়েছেন যথেষ্ট ভাল ফর্মে রয়েছেন তিনি। একদিকে যেমন ইংল্যান্ডের বিরুদ্ধে মাত্র ২৪ বলে ৫১ রানের বিধ্বংসী ইনিংস খেলেছিলেন এই ডানহাতি ব্যাটার, তেমনি অন্যদিকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩৯ রানের গুরুত্বপূর্ণ ইনিংস উপহার দিয়েছেন তিনি। আর তাই বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেবও বেছে নিলেন তাকেই। তার মতে, আগামী দিনে এই খেলোয়াড় হতে চলেছেন ভারতের সম্পদ।

রাহুল সম্পর্কে বলতে গিয়ে কপিল দেব বলেন, “কেএল রাহুল। আমি তাকে ব্যাট করতে দেখতে ভালোবাসি। তিনি যে শট খেলেন তার প্রতি তার সম্পূর্ণ বিশ্বাস আছে এবং এখন সমস্ত অভিজ্ঞতা নিয়ে রাহুল এই টি -টোয়েন্টি বিশ্বকাপে ভারতের জন্য বড় সম্পদ হতে পারে। আমি সবসময় তাকে খেলতে দেখতে ভালোবাসি এবং আমি মনে করি সে ভারতীয় ক্রিকেটের জন্য অনেক ভালো করবে।” ভারতের জন্য ভালো খবর হল, দুই ওপেনারই রয়েছেন দুর্ধর্ষ ফর্মে একদিকে যেমন প্রস্তুতি ম্যাচের রান পেয়েছেন কে এল রাহুল, তেমনি অন্যদিকে দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেই অর্ধশতরান পেয়েছেন রোহিতও। আর তাই টপ অর্ডার নিয়ে তেমন চিন্তার অবকাশ থাকবেনা ভারতের।

 

Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর