দুই খেলোয়াড়ের জন্যই বাড়ছে বিরাটের টেনশন, দুর্দান্ত ফর্মে থাকা সত্তেও একজনই সুযোগ পাবে পাকিস্তানের বিরুদ্ধে

Dhoni বাংলা হান্ট ডেস্কঃ আগামীকাল শুরু হতে চলেছে ভারতের মরু দেশের মহাযুদ্ধ। চিরপ্রতিদ্বন্দ্বী বাবর আজমদের বিরুদ্ধে বিরাট বাহিনীর লড়াই দেখতে অবশ্যই মুখিয়ে থাকবে সকলে। এই ম্যাচে ব্যাটিংয়ে পাকিস্তান ভারতের তুলনায় কিছুটা পিছিয়ে থাকলেও বোলিংয়ে দুই দলেরই শক্তি প্রায় সমান। তাই ব্যাট আর বলের লড়াই যে জমে যাবে তা বলাই বাহুল্য। দুবাইতে কাল অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে টসও। কারণ রাতের খেলায় বড় প্রভাব ফেলতে পারে শিশির। তবে ভারতের সামনে এখন একটি অন্য চিন্তা আরও বড় হয়ে উঠেছে।

প্লেয়িং একাদশ মোটামুটি ঠিক হয়ে গেছে ঠিকই, তবে ভালো ফর্মে থাকা সত্বেও বাইরে বসতে হতে পারে ভারতীয় দলের এক গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে। যা অবশ্যই কিছুটা চিন্তার কারন হবে বিরাট কোহলির। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ার্ম আপ ম্যাচে দুর্দান্ত ফর্মে ছিলেন ঈশান কিশান। মাত্র ৪৬ বলে ৭০ রানের দুর্ধর্ষ ইনিংস উপহার দেন তিনি। নিজের এই মারকুটে ইনিংস তিনি সাজিয়েছিলেন সাতটি বাউন্ডারি এবং তিনটি ওভার বাউন্ডারি দিয়ে। কিন্তু ব্যাকআপ ওপেনার হিসেবে এই দুরন্ত ইনিংস খেললেও দলের প্রথম পছন্দের ওপেনার যেহেতু রোহিত এবং রাহুল তাই সেখানে কোনও সুযোগ পাবেন না ঈশান।

IMG 20211019 193334

অতএব তাকে দলে রাখতে গেলে জায়গা দিতে হবে মিডল অর্ডারেই। সেক্ষেত্রে সূর্য কুমার যাদবের সঙ্গে প্রতিযোগিতা ছিল ঈশানের। প্রথম ম্যাচে সূর্য সেভাবে রান করার সুযোগ পাননি, কিন্তু দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ জেতানো ৩৮ রানের ইনিংস খেলেন তিনি। এই ইনিংসের পর চার নম্বরে তাকে বাদ দেওয়ার কথা কার্যত ভাবাই অসম্ভব। এখন চার নম্বরে যদি সূর্য কুমার যাদব সুযোগ পান তাহলে স্বাভাবিকভাবেই বাইরে বসতে হবে ঈশান কিশানকে। কিন্তু আইপিএলেও শেষ কয়েকটি ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স উপহার দিয়েছিলেন ঈশান। তাছাড়া এই বাঁহাতি ব্যাটসম্যান, বাঁহাতি ডানহাতি কম্বিনেশন করে তুলতেও সাহায্য করতে পারেন তাকে বাদ দেওয়া বেশ কষ্টকর হবে বিরাটের পক্ষে। যদিও কিছুটা এগিয়ে থাকবেন সূর্যকুমারই, কারণ মূলত মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবেই পরিচিত তিনি।

1616127945 surya anandabazar

তবে দুবাইতে কাল কার ভাগ্যে জোটে নীল জার্সি সেটাই এখন দেখার বিষয়। তবে পাকিস্তানের সঙ্গে মোকাবিলা করার জন্য ভারত যে পুরোপুরি তৈরি এ নিয়ে কোন সন্দেহ নেই। অন্যদিকে আবার ভালো ফর্মে রয়েছেন পাকিস্তানের প্রথম তিন ব্যাটসম্যানও। ফাখার, বাবর এবং রিজওয়ানের ফর্ম এই লড়াই কে যে জমিয়ে দেবে তা বলাই বাহুল্য। অবশ্য স্পিনার হিসেবে কাকে সুযোগ দেওয়া হয় সেদিকেও নজর থাকবে সকলের। অনেকের মতে রাহুলের জায়গায় দলে আসতে পারেন রবীচন্দ্রন অশ্বিন, বিরাটও সেরকমই ভাবছেন কিনা তা অবশ্য জানা যাবে কালই।

 


Avatar
Abhirup Das

সম্পর্কিত খবর