মা সাজবেন ৫২০ ভরি সোনার গহনায়, নিজের হাতেই মা কালীকে সাজিয়ে তুলবেন অনুব্রত মণ্ডল

বাংলাহান্ট ডেস্কঃ কালী পুজো আসন্ন। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। আর এই সময় ভীষণই ব্যস্ত রয়েছেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)। আগামীকালই নিজের হাতে সাজিয়ে তুলবেন মা কালীকে। পরাবেন ৫২০ ভরি সোনার গহনা!

শুনে অবাক হচ্ছেন? এমনটাই জানা গিয়েছে সূত্র মারফত। বোলপুরে তৃণমূলের দলীয় কার্যালয়ে প্রতি বছরই বেশ জাকজমকভাবে কালী পুজো করেন অনুব্রত মণ্ডল। নিজের হাতেই মাকে সোনার গহনা পরান তিনি। আর এই পুজো দেখতে ভিড় জমান বহু মানুষ।

anubrata mondal new 1000

কিন্তু গত দুবছর পারিবারিক সদস্যের মৃত্যুর কারণে নিজের হাতে গহনা পরাতে পারেননি। তাই এবার পরাবেন। তবে প্রতি বছরই বেড়ে চলেছে এই সোনার গহনার পরিমাণ। প্রথম বছর ১৮০ ভরি সোনার গহনা মায়ের গায়ে থাকলেও, পরের বছর বেড়ে দাঁড়ায় ২৬০ ভরি। তারপরের বার হয় ৩৫০ ভরি। আর এবার আরও ১৭০ ভরি সোনার গহনা বেড়ে গিয়ে দাঁড়িয়েছে ৫২০ ভরি।

প্রতিবছরই কালী মায়ের গায়ের গহনার পরিমাণ বাড়তে থাকা নিয়ে নানা সময়ে নানা প্রশ্ন উঠেছে, রয়েছে নানা বিতর্কও। তবে সেসবকে উপেক্ষা করে অনুব্রত মণ্ডল বলেন, ‘আমি একা গহনা দিই না, সকলে মিলে মাকে গহনা দেয়। আর এবারে ১৭০ ভরি গহনা বেড়েছে। মা আমার কল্পতরু, যা চাই তাই পাই। আগেরবার বিধানসভা নির্বাচনে যেন ২২০-২৩০ টা ভোটের আশা করেছিলাম, পেয়েছি’।

যদিও এই গহনা ইস্যুতে বিরোধীদের দাবি, সবটাই অনুব্রত মণ্ডলেরই দেওয়া। এই বিষয়ে বিজেপি নেতা অনুপম হাজরা জানিয়েছেন, ‘বীরভূমে তো আরও অনেক কালী মন্দির আছে। তাহলে সব ছেড়ে কেন এখানেই মানুষ গহনা দিচ্ছেন? মানুষ কি আর বোঝে না যে গহনাগুলো ভক্তিতে নাকি ভয়ে আসছে?’


Avatar
Smita Hari

সম্পর্কিত খবর