কাশ্মীরে ব্যপক সফলতা অর্জন করল সেনা, এনকাউন্টারে নিকেশ ৫ জঙ্গি, এখন চলছে অভিযান

বাংলা হান্ট ডেস্কঃ জম্মু কাশ্মীরে ভারতীয় সেনা জঙ্গিদের সাফাই অভিযানে নেমেছে। জঙ্গি দমন অভিযানে ভারতীয় সেনা কুলগামে বড়সড় সফলতা অর্জন করেছে। সেনা সেখানে ১ ঘণ্টার মধ্যে ৫ জঙ্গিকে নিকেশ করেছে। জম্মু কাশ্মীরের আইজি বিজয় কুমার বলেন, সেনা পোমবাই এবং গোপালপুরা গ্রামে এনকাউন্টার করে এই ৫ জনকে নিকেশ করেছে। এখন দুই জায়গায় অভিযান চলছে আর এলাকা ঘিরে তল্লাশি চলছে।

পুলিশের তরফ থেকে জারি আধিকারিক বয়ানে বলা হয়েছে যে, পুলওয়ামা পুলিশ আর সেনা লস্করের দুই জঙ্গিকে গ্রেফতারও করেছে। এরা জঙ্গি হামলার ষড়যন্ত্র করছিল। গ্রেফতার হওয়া দুই জঙ্গিকে সনাক্তও করেছে পুলিশ।

গ্রেফতার হওয়া দুই জঙ্গির মধ্যে একজন আমির বশীর, আরেকজন মুখতার ভাট বলে চিহ্নিত হয়েছে। চেকিং অভিযান চালানোর সময় এই দুজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানায় পুলিশ। এদের কাছ থেকে IED উদ্ধার করা হয়েছে, আপাতত এদের জিজ্ঞাসাবাদ চালানো হচ্ছে।

পুলিশ জানায়, সেনা দক্ষিণ কাশ্মীরের পোমবাই এলাকায় জঙ্গিদের লুকিয়ে থাকার গোপন খবর পাওয়া গিয়েছিল। এরপর সেনা সেখানে তল্লাশি অভিযান শুরু করে। পুলিশ জানায়, জঙ্গিদের দ্বারা চালানো গুলির পর তল্লাশি অভিযান এনকাউন্টারে বদলে যায়। এরপর ৫ জঙ্গি সেনার গুলিতে নিকেশ হয়।


Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর