ধোনির ১০ বছরের পুরনো লজ্জার রেকর্ড ছুঁলেন অধিনায়ক কোহলি, আরও দুই ভারতীয় অধিনায়কের রয়েছে এই রেকর্ড

বাংলা হান্ট নিউজ ডেস্ক: মুম্বাইয়ে দ্বিতীয় টেস্টে একটি লজ্জাজনক রেকর্ড গড়লেন বিরাট কোহলি। টেস্ট ক্রিকেটে তিনি চতুর্থ ভারতীয় অধিনায়কে পরিণত হলেন যিনি এক ক্যালেন্ডার বর্ষে সবচেয়ে বেশি বার শূন্য রানে আউট হয়েছেন। এভাবে, তিনি মহেন্দ্র সিং ধোনির ১০ বছরের পুরনো লজ্জার রেকর্ড ছুঁয়ে ফেললেন।

অধিনায়ক হিসেবে, বিরাট কোহলি ২০২১ সালে মোট চারবার শূন্য রানে আউট হয়েছেন। এর মধ্যে রয়েছে ফেব্রুয়ারিতে চেন্নাইয়ের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলা টেস্ট ম্যাচের ইনিংসটিও। চেন্নাই টেস্টের প্রথম ইনিংসে শূন্য রানে আউট হন কোহলি। একই সিরিজে, ইংল্যান্ডের বিরুদ্ধে আহমেদাবাদে আয়োজিত হওয়া টেস্টের দ্বিতীয় ইনিংসে শূন্য রানে আউট হয়েছেন কোহলি।

virat kohli batting

এইবছরেই ৪ঠা আগস্ট থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে নটিংহাম টেস্টের দ্বিতীয় ইনিংসে, শূন্য রানে আউট হয়েছিলেন কোহলি। এবার চলতি সিরিজের দ্বিতীয় টেস্টে ব্যাট করতে নেমে শূন্য রানে আউট হয়েছেন তিনি। তিনটি ফর্ম্যাটেই, ২০২১ ক্যালেন্ডার বর্ষে কোহলি মোট পাঁচবার শূন্য রানে আউট হয়েছেন। চার টেস্ট ইনিংস বাদে ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টি-টোয়েন্টি ম্যাচেও শূন্য রানে আউট হয়েছিলেন কোহলি।

এর আগে, ২০১১ সালে অধিনায়ক হিসাবে মহেন্দ্র সিং ধোনি টেস্টে চারবার শূন্য রানে আউট হয়েছেন। একই সময়ে, ১৯৮৩ সালে ভারতের প্রাক্তন অলরাউন্ডার কপিল দেব এবং ১৯৭৬ সালে কিংবদন্তি স্পিন বোলার বিশান সিং বেদী টেস্টে চারবার শূন্য রানে আউট হয়েছেন। নিজের কেরিয়ারে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথমবার শূন্য রানে আউট হন বিরাট। তিনি ছাড়াও চেতেশ্বর পূজারাও ০ রানে ড্রেসিংরুমে ফেরেন। পুজারা তার নিজের টেস্ট কেরিয়ারে এই নিয়ে মোট ১০ বার শূন্য রানে আউট হয়েছেন।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর