সংসদে চপার দুর্ঘটনার বিবরণ দিলেন রাজনাথ সিং, জানালেন কেমন আছেন ক্যাপ্টেন বরুণ সিং

বাংলা হান্ট ডেস্কঃ সংসদের শীতকালীন অধিবেশন বৃহস্পতিবার প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং তামিলনাড়ুর কুন্নুরে হেলিকপ্টার দুর্ঘটনা নিয়ে বয়ান দেন। এই দুর্ঘটনায় ভারতের প্রথম চীফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত ওনার স্ত্রী মধুলিকা রাওয়াত সমেত মোট ১৩ জন প্রাণ হারিয়েছেন। এই দুর্ঘটনায় দার্জিলিংয়ের এক জওয়ান সতপাল রাইও প্রাণ হারিয়েছেন। উনি বিপিন রাওয়াতের নিরাপত্তারক্ষী ছিলেন।

লোকসভায় দুর্ঘটনা নিয়ে কথা বলার সময় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং বলেন, বুধবার ১২টা ৮ মিনিট নাগাদ হেলিকপ্টারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। উনি বলেন, এয়ার মার্শাল মানবেন্দ্র সিংয়ের নেতৃত্বে গোটা ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। প্রতিরক্ষা মন্ত্রী বলেন, গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং বর্তমানে লাইফ সাপোর্টে রয়েছেন, ওনাকে বাঁচানোর প্রচেষ্টা চলছে। উনি জানান, তদন্তকারী দল বুধবার ওয়েলিংটন পৌঁছে গিয়েছিল, তাঁরা তদন্ত করছে।

   

রাজনাথ সিং বলেন, CDS বিপিন রাওয়াতের শেষকৃত্য সম্পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদাতে করা হবে। অন্য সেনা কর্মীদের শেষকৃত্য সৈন্য সম্মানের সঙ্গে করা হবে। পাশাপাশি বুধবার ঘটে যাওয়া এই দুর্ঘটনায় মৃত ১৩ জনের জন্য লোকসভায় ২ মিনিটের মৌনব্রত পালন করা হয়।

জেনারেল বিপিন রাওয়াত ১৭ ডিসেম্বর ২০১৬ থেকে ৩১ ডিসেম্বর ২০১৯ পর্যন্ত ভারতীয় সেনার প্রধান ছিলেন। ২০১৯-এ ওনাকে দেশের প্রথম চীফ অফ ডিফেন্স স্টাফ হিসেবে নিযুক্ত করা হয়। গতকালের এই মর্মান্তিক দুর্ঘটনায় গোটা দেশে শোকের ছায়া নেমে আসে। রাজনৈতিক ব্যক্তিত্ব থেকে শুরু করে সিনেমা জগত ও ক্রিকেট তারকারাও এই ঘটনায় শোক প্রকাশ করেন।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর