একসময় ছিলেন খুবই গরিব, আজ কোটি কোটি টাকা কামান এই ৬ ভারতীয় ক্রিকেটার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতীয় ক্রিকেট দলে খেলেছেন নানান রকমের পরিবার থেকে উঠে আসা ক্রিকেটাররা। সৌরভ গাঙ্গুলি, যুবরাজ সিং, গৌতম গম্ভীরের মতো তারকা খেলোয়াড়রাও নীল জার্সি গায়ে মাঠে দাপিয়েছেন যারা বলতে গেলে সোনার চামচ মুখে নিয়ে জন্মেছিলেন। আবার এমন কিছু ক্রিকেটারও জাতীয় দলে খেলেছেন যাদের উঠে আসাটা খুব একটা সহজ ছিল না। অনেক সংগ্রামের পর জাতীয় দলে সুযোগ পেয়ে নিজেদের জাত চিনিয়েছেন। এমন কিছু ক্রিকেটারদের কথাই আজকের প্রতিবেদনে তুলে ধরা হল।

1613540584 bumrah

   

 

১. যশপ্রিত বুমরা
ভারতীয় ক্রিকেট দলের তারকা ফাস্ট বোলার যশপ্রীত বুমরা-র নাম আজ ক্রিকেট বিশ্বে সকলেই জানেন। কিন্তু খুব কম লোকই জানেন যে একটা সময় ছিল যখন তাদের নিজের জুতো এবং টি-শার্ট কেনার টাকাও ছিল না। কঠিন সংগ্রামের মধ্যে সেসব দিন পার করে আজ বুমরা একজন বড় তারকা এবং তার উপার্জনও বিশাল।

1611374987 siraj

 

২. মহম্মদ সিরাজ
ভারতীয় দলের উদীয়মান তারকা ফাস্ট বোলার মহম্মদ সিরাজের গল্পও বেশ অনুপ্রেরণা মূলক। তার বাবা রিকশা চালাতেন এবং ছেলেকে ক্রিকেটার বানানোর জন্য সব কিছু বাজি রেখেছিলেন। শেষ পর্যন্ত, তার ভাগ্যও তার পরিশ্রমের কারণে মুখ তুলে চেয়েছে এবং সিরাজ এখন ভারতীয় টেস্ট দলের গুরুত্বপূর্ণ অংশ।

1616490668 hardik krunal anandabazar

৩. পান্ডিয়া ভাতৃদ্বয়
হার্দিক ও ক্রুনাল পান্ডিয়া বর্তমানে ভারতীয় ক্রিকেটের অতি পরিচিত নাম। এই দুই ভাইকে বিশ্বের সেরা অলরাউন্ডারদের মধ্যে গণ্য করা হয়। কিন্তু কোটি টাকা রোজগার করা এই দুই খেলোয়াড়ের পরিবার এক সময় খুবই দরিদ্র ছিল। অনেক সংগ্রাম করে এই জায়গায় পৌঁছেছেন তারা।

ravindra jadeja fb

৪. রবীন্দ্র জাদেজা
বিশ্বের সেরা অলরাউন্ডারদের মধ্যে অন্যতম রবীন্দ্র জাদেজা খুবই রাজকীয়ভাবে জীবনযাপন করেন। এখন তার কোটি টাকার বাংলো আছে এবং তার শখও অনেক বড় বড়। তবে খুব কম লোকই জানেন যে জাদেজার বাবা গার্ড হিসাবে কাজ করতেন এবং তার মা ছিলেন একজন নার্স। জাদেজার উঠে আসার রাস্তাটা একেবারেই সহজ ছিল না। কিন্তু এখন এই খেলোয়াড় তার সাফল্যের রঙে তার জীবনকে পুরোপুরি রাঙিয়েছেন।

IMG 20211118 140819

৫. মহেন্দ্র সিং ধোনি
ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি বিশ্বের অন্যতম ধোনি এবং সফল ক্রিকেটার। আজ ধোনির আয় কোটি টাকা। কিন্তু ধোনিও একসময় খুবই সাধারণ পরিবারের সদস্য ছিলেন। আজ লক্ষ কোটি টাকার গাড়ি এবং অনেক বিলাসবহুল বাড়ির মালিক মহেন্দ্র সিং ধোনির শৈশব খুব সাধারণ ছিল। দলে ঢোকার আগে ধোনি আর্থিক সমস্যার কারণে রেলওয়েতে টিকিট কালেক্টরের চাকরিও করেছিলেন।

t natarajan

৬. টি নটরাজন
টিম ইন্ডিয়ার তারকা ফাস্ট বোলার টি নটরাজনের কথা আজ সারা বিশ্বের অনেকেই জানে। এই ক্রিকেটারের পরিবার একসময় খুবই দরিদ্র ছিল। নটরাজনের পরিবারে মোট ৫ জন সন্তান ছিল, যাদের সঠিকভাবে লালন-পালনের জন্য নটরাজনের বাবার কাছে টাকাও ছিল না। কিন্তু তার প্রিয় থাঙ্গু আইপিএলে অভিষেক হওয়ার পর থেকেই তার ভাগ্য বদলে গেছে। ভারতীয় দলের জার্সিও গায়ে চাপিয়েছেন নটরাজন।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর