১ কেজির দাম ৯৯ হাজার ৯৯৯ টাকা, অসমের এই চা একবার চেখে দেখবেন নাকি?

বাংলা হান্ট নিউজঃ মঙ্গলবার গুয়াহাটিতে একটি চা নিলামে একটি গুঞ্জন ছড়িয়ে পড়ে যখন আসাম-ভিত্তিক চা বাগান থেকে ১ কেজি গোল্ডেন টিপ চা-এর নিলাম করা হয়েছিল ৯৯,৯৯৯ টাকায়। নিলামটি গুয়াহাটি চা নিলাম কেন্দ্রে অনুষ্ঠিত হয়। গুয়াহাটি-ভিত্তিক পাইকারি বিক্রেতা চা ব্যবসায়ীরা মনোহরি গোল্ড নামে ব্র্যান্ড করা এবং আসামের ডিব্রুগড় জেলার মনোহরি টি এস্টেট দ্বারা উত্পাদিত বিশেষ চায়ের জন্য বিড জিতেছে।

২০১৮ সালে, একই ব্র্যান্ডের ১ কেজি চা ৩৯,০০০ টাকায় নিলাম করা হয়েছিল, এবং সেই সময়ে সৌরভ টি ট্রেডার্সও এটি কিনেছিল। এক বছর পরে, একই কোম্পানি আবার ৫০,০০০ টাকা মূল্যের নিলামে সেই চা-এর একটি কেজি কিনে নেয়। ২০২০ সালে, ১ কেজি চা ৭৫,০০০ টাকা লাভ করে, বিষ্ণু টি কোম্পানি বিড জিতেছিল।

   

মনোহরি টি এস্টেটের মালিক রাজন লোহিয়া বলেন, “২০১৮ সালে আমরা এই বিশেষ বৈকল্পিকটির উৎপাদন শুরু করার পর থেকে মনোহরি গোল্ড চায়ের খুব বেশি চাহিদা রয়েছে৷ এটি বিশ্বব্যাপী জনপ্রিয় হয়ে উঠেছে”৷ তিনি আরও বলেন “এই বছর, আমরা ২ কেজির কিছু বেশি মনোহরি গোল্ড উৎপাদন করেছি। আমরা নিলামের জন্য মাত্র ১ কেজি রেখেছিলাম কারণ আমাদের অনেক গ্রাহকের চাহিদা মেটাতে হয়েছিল।”

tea garden

বেশিরভাগ চায়ের বিপরীতে, মনোহরি গোল্ড চায়ের পাতা দিয়ে নয়, কুঁড়ি দিয়ে তৈরি হয়, এবং এটি একটি বিশাল প্রক্রিয়ার মধ্য উৎপাদিত হয়। মে এবং জুন মাসে দ্বিতীয় ফ্লাশ মরশুমে খুব সকালে এই কুঁড়ি ছিঁড়ে ফেলা হয়।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর