বেসামাল এটিকে মোহনবাগান, ব্যর্থতার দায় নিয়ে আচমকাই দায়িত্ব ছাড়লেন সবুজ-মেরুণ কোচ হাবাস

বাংলা হান্ট নিউজ ডেস্ক: চলতি মরশুমে তার দলকে পুরোনো ছন্দে দেখা যায়নি। কিন্তু তার জন্য যে শেষপর্যন্ত তিনি দায়িত্ব ছাড়বেন তা হয়তো তার অতি বড় সমালোচকও ভাবেননি। কিন্তু শেষপর্যন্ত সেটাই হলো। চলতি মরশুমে এটিকে মোহনবাগানের হতশ্রী পারফরম্যান্সের দায় নিয়ে নিজেই সবুজ মেরুণ শিবিরের কোচিংয়ের দায়িত্ব ছাড়লেন আন্তোনিও লোপেজ হাবাস।

গত মরশুমে এটিকে মোহনবাগান ছিল দুরন্ত ফর্মে। লিগ টেবিলে দ্বিতীয় স্থানে শেষ করেছিল হাবাসের ছেলেরা। তারপর ফাইনালে ওঠে মুম্বাইয়ের কাছে হেরে চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন ভেঙে যায় তাদের। কিন্তু ট্রফি না এলেও দলের খেলায় খুশি ছিলেন ভক্তরা। তার আগের বছর এটিকে আইএসএল চ্যাম্পিয়ন হয়েছিল। তখনও ভক্তরা খুশি ছিলেন তার কোচিংয়ে। এছাড়া আইএসএলের একদম শুরুর বছরেও অ্যাটলেটিকো দি কলকাতা-র দায়িত্ব নিয়ে তাদের চ্যাম্পিয়ন করেছিলেন। কিন্তু এবার যেন কোনওভাবেই ছন্দ খুঁজে পাচ্ছিল না হাবাসের দল।

   

antonio lopez habas

অনেকেই এর জন্য গত মরশুমের সেন্টার ব্যাক জুটি সন্দেশ ঝিঙ্গান এবং তিরি-র অনুপস্থিতি-কে দায়ী করেছেন। গত বছর গোটা মরশুমে মাত্র ১৫ গোল হজম এটিকে মোহনবাগান ডিফেন্স এবারে ওই তারকার না থাকায় মাত্র ৬ ম্যাচেই ১৩ গোল খেয়ে বসেছে। সন্দেশ বিদেশে ভালো সুযোগ পেয়ে ক্লাব ছেড়েছেন। অনুপস্থিত তিরি-ও। সেই জায়গায় নতুন সেন্টার ব্যাক জুটিকে তৈরি করতে পারেননি হাবাস। ফলে গোল করতে সক্ষম হলেও গোল বাঁচাতে ব্যর্থ হয়েছে তার দল।

চলতি মরশুমে এখনও অবধি ৬ টি ম্যাচ খেলেছে এটিকে মোহনবাগান। প্রথম দুটি ম্যাচে দাপুটে জয় দিয়ে শুরু হলেও পরের চারটি ম্যাচে দুটি হার এবং দুটি ম্যাচ অমীমাংসিত ভাবে শেষ করেছে তারা। টপ ফোরের দৌড় থেকে যেন ক্রমশই সরে যাচ্ছিল হাবাস ব্রিগেড। তাই বাধ্য হয়ে দায়িত্ব ছাড়লেন হাবাস। কিন্তু নতুন কোচ যে-ই আসুক না কেন তাকে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন কাটিয়ে দলের সাথে যোগ দিতে হবে। তাই আগামী ম্যাচ গুলি হয়তো কোচ ছাড়াই মাঠে নামতে হবে রয় কৃষ্ণা-দের।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর