স্ত্রী-দের নিয়ে বিরূপ মন্তব্যের জের, সৌরভের ওপর চটে গেল জনতা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সৌরভ গাঙ্গুলি ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড় কিংবদন্তিদের মধ্যে একজন। তিনি যখন তার কেরিয়ারের মধ্যগগনে ছিলেন, তখন তার খেলা অফ-সাইডে সিল্ক টাচ শটগুলি এতটাই দৃষ্টিনন্দন ছিল যে তাকে ‘গড অফ অফ-সাইড’ বলা হত। সৌরভের নেতৃত্বে ভারত বিদেশের মাটিতেও দাপট দেখিয়েছে। এরকম অনেক কারণেই জন্যই ভক্তরা এখনও সৌরভ গাঙ্গুলিকে খুবই পছন্দ করেন।

সম্প্রতি, সৌরভ গাঙ্গুলী সম্প্রতি গুরগাঁওয়ে একটি অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন। সেখানে ভারতীয় ক্রিকেটের বর্তমান অস্থিরতার বিষয়ে নিয়ে তিনি বেশ কিছু মন্তব্য করেছেন। ক্রিকেট সংক্রান্ত আলোচনা ছাড়াও, সৌরভ মহিলাদের সম্পর্কে এমন একটি মন্তব্য করেছেন যা তার ভক্তরা কোনওদিনই তার কাছ থেকে আশা করেননি। অনুষ্ঠান চলাকালীন, সৌরভ মজা করে বলেছিলেন, “জীবনে এমনিতে কোনও চাপ নেই। শুধুমাত্র স্ত্রী এবং বান্ধবীরাই মানসিক চাপ দেয়।”

   

সৌরভ গাঙ্গুলির এই মন্তব্য ভাইরাল হওয়ার পরে, লোকেরা বিসিসিআই সভাপতির প্রতি ক্ষোভ উগড়ে দিতে শুরু করেছে। এই ধরনের ‘তামাশা’ করার জন্য তাকে হিন মানসিকতা সম্পন্ন ব্যক্তি হিসাবেও আখ্যায়িত করা হচ্ছে। গাঙ্গুলিকে ভারতীয় ক্রিকেটের অন্যতম সফল অধিনায়ক হিসাবে বিবেচনা করা হয়। তার ভক্তদের মধ্যে শুরু ভারত নয়, সারা বিশ্বের মানুষ অন্তর্ভুক্ত। কিন্তু এই মন্তব্যের পরে অনেকেই এখন সৌরভের সম্পর্কে তাদের দৃষ্টিভঙ্গি পরিবর্তন করছে। অনেকেই বলেছেন যে “উনার তো নিজেরও একজন স্ত্রী আছে। উনি কি তাকে অসম্মান করলেন না এই মন্তব্য করে!” সোশ্যাল মিডিয়ায় তুমুল সমালোচনা হচ্ছে তার নামে।

আগেই বলা হয়েছে এই ইভেন্টে ক্রিকেট সংক্রান্ত কিছু কথাও আলোচনা করেছেন সৌরভ। তাকে জিজ্ঞাসা করা হয়েছিল কোন ক্রিকেটারের মনোভাব তিনি সবচেয়ে পছন্দ করেছেন। এই প্রসঙ্গে গাঙ্গুলি বলেছিলেন, “আমি বিরাট কোহলির মনোভাব পছন্দ করি, তবে সে অনেক তর্ক করে।” সৌরভ গাঙ্গুলীর এই বক্তব্য এমন এক সময়ে এসেছে যখন ভারতীয় ক্রিকেট চরম অস্থিরতার মধ্য দিয়ে যাচ্ছে। ওডিআই অধিনায়কত্ব পরিবর্তনের পর গাঙ্গুলি বলেছিলেন যে তিনি কোহলিকে টি-টোয়েন্টি অধিনায়কত্ব থেকে সরে যেতে বলেছিলেন। যদিও এক সপ্তাহ পর সংবাদ সম্মেলন করে বিসিসিআই সভাপতির এই মন্তব্য খারিজ করে দেন স্বয়ং কোহলি।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর