চতুর্থ দিনের শেষে ব্যাকফুটে দক্ষিণ আফ্রিকা, শেষ দিনের আগে চালকের আসনে কোহলিরা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: জমে উঠেছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজ। সেঞ্চুরিয়নের মাটিতে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি খেলছিল ভারত। প্রথম দিন দুর্দান্ত ব্যাটিং করেছিল ভারত। লোকেশ রাহুলের শতরান এবং ময়ঙ্ক আগরওয়ালের অর্ধ শতরানে ভর করে চালকের আসনে বসেছিল ভারত। এরপর দ্বিতীয় দিনে গোটা খেলাটাই বৃষ্টির কারণে ভেস্তে যায়।

তৃতীয় দিনে পিচের চরিত্রে বদল আসে, খুব সম্ভবত আবহাওয়ার কারণেই। সেই সুবিধা নিয়ে লুঙ্গি এনগিডি এবং কাগিসো রাবাদা পরপর উইকেট তুলে নিয়ে ধসিয়ে দেয় ভারতীয় ইনিংসকে। তা সত্ত্বেও ভারত ৩২৭ রান তুলতে সক্ষম হয়। কিন্তু পরিবর্তিত পিচের চরিত্রের সুবিধা নিয়ে ভারতীয় বোলাররাও প্রত্যাঘাত করে। দক্ষিণ আফ্রিকা ২০০ এর ও কম রানে গুটিয়ে যায়।

   

Team India 3

কিন্তু দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকার বোলাররা পাল্টা আঘাত করে। লুঙ্গি, জেন্সন-দের বোলিংয়ের সামনে ভেঙে পড়ে ভারতীয় ব্যাটিং লাইন আপ। কোনও ব্যাটসম্যানই তাদের সামনে দাঁড়াতে পারেননি। ৪ উইকেট নেন রাবাদা, ৪ উইকেট নেন প্রথম ইনিংসে ফ্লপ হওয়া জেন্সন। ২ উইকেট লুঙ্গি এনগিডির। ১৭৪ রানে অল আউট হয় ভারত। কিন্তু প্রথম ইনিংসে ভারতের বড় রানের লিড ম্যাচ রেখেছে ভারতের দিকেই।

দক্ষিণ আফ্রিকার সামনে লক্ষ্য ছিল ৩০৪ রানের। চতুর্থ দিনের শেষে তাদের স্কোর ৪ উইকেট খুইয়ে ৯৪। শেষবেলায় দুটি উইকেট তুলে প্রোটিয়াদের অনেকটাই ব্যাকফুটে ঠেলে দিয়েছেন যশপ্রীত বুমরা। ক্রিজে অর্ধশতরান করে রয়েছেন ডিন এলগার। খুব বড় অঘটন না ঘটলে কাল ম্যাচ জিতে নেবে ভারতই।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর