এই দুই প্লেয়ার হবেন ভারতের আগামী রোহিত-ধাওয়ান, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নামবেন মাঠে

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতীয় দলের একসময়ের দুর্দান্ত ওপেনিং জুটি ছিল রোহিত শর্মা এবং শিখর ধাওয়ানের জুটি। ব্যাট হাতে বিশ্বের তাবড় তাবড় বোলিং আক্রমণ-কে নাস্তানাবুদ করেছে তাদের জুটি। সীমিত ওভারের ক্রিকেটে ভারতকে অভাবনীয় সাফল্য এনে দিয়েছে দুজনের জুটি। কিন্তু দুজনেরই বয়স বাড়ছে। কেই চোটের জন্য দল থেকে বাদ পড়ছেন, কেউ আবার বাদ পড়ছেন অফফর্মের কারণে। এই অবস্থায় ভবিষ্যতে ভারতের ওপেনিং জুটিকে স্থিরতা দেবেন কারা, সেই নিয়ে চিন্তায় নির্বাচকরা।

রোহিত শর্মা ভারতীয় দলের ওপেনার হিসাবে কত কীর্তি গড়েছেন তা আলাদা করে বলার অপেক্ষা রাখে না। রোহিত শর্মা ভারতের হয়ে ওয়ান ডে ক্রিকেটে তিনটি ডাবল সেঞ্চুরি করেছেন। কিন্তু প্রশ্ন হল, ভবিষ্যতে রোহিতের অনুপস্থিতিতে কে হবেন ভারতের নতুন ওপেনার? নির্বাচকদের এই চিন্তার জবাব দিচ্ছেন চেন্নাই সুপার কিংসের তরুণ ওপেনার ঋতুরাজ গায়কোয়াড। আইপিএলের সাথে সাথে গোটা মরশুমে ঘরোয়া ক্রিকেটেও দুরন্ত পারফরম্যান্স করে দক্ষিণ আফ্রিকা সফরের দলে জায়গা করে নিয়েছেন তিনি। গত আইপিএলে ১৬ ম্যাচে ৬৩৫ রান করে অরেঞ্জ ক্যাপও দখল করেছিলেন তিনি।

   

IMG 20211003 100103

অন্যদিকে, শিখর ধাওয়ানের যোগ্য বিকল্পও খুঁজে পাওয়া গিয়েছে। গত আইপিএলে কেকেআর-এর হয়ে ওপেন করা ভেঙ্কটেশ আইয়ার আগামী সময়ে এই দায়িত্ব পালন করতে পারেন। শিখর ধাওয়ানের মতোই আগ্রাসী ব্যাটিং করতে পছন্দ করেন তিনি। আগ্রাসী ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতে প্রয়োজনে দলকে উইকেট তুলতেও সাহায্য করার ক্ষমতা রাখেন তিনি। নিজের যোগ্যতায় এবার দক্ষিণ আফ্রিকা সফরে জায়গা করে নিয়েছেন তিনি।

Venkatesh Iyer

এই দুই ব্যাটসম্যান যদি আগামী সময়ে একসঙ্গে ব্যাট করেন, তাহলে এই জুটি ঠিক রোহিত শর্মা ও শিখর ধাওয়ানের মতোই ফল এনে দিতে ভারতীয় দল-কে। গায়কোয়াড একদিকে যেমন সোজা ব্যাটে কপিবুক ক্রিকেট খেলতে পছন্দ করেন ঠিক তেমনি আইয়ার আগ্রাসী ক্রিকেট খেলতে পছন্দ করেন। এই জুটিকে এখন থেকে সময় দিলে আগামী সময়ে ভারতীয় দলের বড় অ্যাসেট হয়ে ওঠার ক্ষমতা রাখেন তারা। বিসিসিআই এই দুই ক্রিকেটারের পারফরম্যান্স খুঁটিয়ে দেখতে চায়।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর