বদলে গেছে বিশ্ব! মরুভূমির জন্য বিখ্যাত সৌদি আরবে পড়ছে বরফ, রইল ভাইরাল ভিডিও

বাংলাহান্ট ডেস্কঃ একাধারে মরুভূমি এবং আগুনের মত উত্তাপ সর্বদা বিরাজমান করতে দেখা যায় সৌদি আরবে (Saudi Arabia)। সেখানে সর্বদাই এমন আবহাওয়ার সঙ্গেই মানিয়ে নিয়েছে মানুষজন। কিন্তু এবছর এতোটাই ঠান্ডা পড়েছে, যে কারণে এই মরুস্থানেও বরফ পড়তে দেখা গেল। অবাক হচ্ছেন? বাস্তবে ঠিক এমনটাই ঘটল সৌদি আরবে।

সম্প্রতি সময়ে স্যোশাল মিডিয়ায় একটি ভিডিও ব্যাপকহারে ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে সৌদি আরবের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর তাবুকে বেশ ভালোই তুষারপাত হচ্ছে। শুধু তাই নয়, চারিদিকে, যতদূর চোখ যাচ্ছে, ততদূরই শুরু বরফ আর বরফ। ঢেকে গিয়েছে পুরো বরফের চাদরে।

   

মরুস্থানে এই তুষারপাত দেখে আনন্দে উল্লাসে আত্মহারা সেখানকার মানুষজন। ভাইরাল ভিডিওতে (viral video) দেখা যায়, সেখানকার মানুষজন আনন্দে আত্মহারা হয়ে সেখানে নাচগানও করছেন। তাবুকে এমন অপরূপ দৃশ্য খুব কম মানুষই দেখেছেন।

হাজার হাজার পর্যটক তাবুকের কাছে অবস্থিত আল-লজ পাহাড়ে এই তুষারপাত উপভোগ করতে একত্রিত হয়েছেন। গতবছর ফেব্রুয়ারিতেও এখানে তুষারপাত হলেও, এবারের তুষারপাত গত ৫০ বছরের রেকর্ডকেও ছাপিয়ে গেছে।

সংবাদ সূত্রে জানা যায়, সৌদির রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ বরফের চাদের ঢাকা ছবিও পোস্ট করেছে। সেখানে দেখা যায় জাবাল আল-লাজ, জাবাল আল-তাহির এবং জাবাল আলকান পর্বতগুলি সম্পূর্ণ বরফের চাদরে ঢাকা রয়েছে।

জানা গিয়েছে, জাবাল আল-লজ ২৬০০ মিটার উঁচুতে রয়েছে, সেই কারণে এটিকে আলমন্ড মাউন্টেনও বলা হয়। প্রচুর পরিমাণে বাদাম গাছ লাগানো হয়েছে এখানে। জর্ডান সংলগ্ন এলাকা হল তাবুক। সেই কারণে বরফ গলে যাওয়ার পর সেখানকার মনোরম দৃশ্য দেখা যায়।

তবে সৌদি আরব থেকে তুষারপাতের দৃশ্য দেখে মন ভরে গেল নেটবাসিন্দাদের। সেই কারণে স্যোশাল মিডিয়ায় ব্যাপকহারে ভাইরালও হল এই ভিডিও।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর