২০২১-এ সবথেকে বেশি ছক্কা হাঁকিয়েছেন এই এই পাঁচ ব্যাটার, তালিকায় রয়েছেন তিন ভারতীয়

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ২০২১ সাল শেষ হয়ে গেছে তিন দিন হলো। তবে কিছু রেকর্ড এখনও নতুন করে ক্রিকেট অনুরাগীরা আবিষ্কার করছেন সেই বছর । এই বছর অর্থাৎ ২০২১ সালে, ভারতীয় ক্রিকেটের এই দীর্ঘ ফর্ম্যাটে সর্বোচ্চ সংখ্যক ছক্কা মেরেছে। বিশেষ বিষয় হল টপ-৫-এর তালিকায় রয়েছেন মাত্র ৩ জন ভারতীয়। চলুন দেখে নেওয়া যাক এই বছর টেস্টে সবচেয়ে বেশি ছক্কা মেরেছেন কোন পাঁচ ব্যাটার

শুভমান গিল:

   

skysports shubman gill india a 4999034

২০২১ সালে টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কা মেরেছেন ব্যাটসম্যানদের তালিকায় ভারতের শুভমান গিল রয়েছেন ৫ নম্বরে। গিল এই বছর ৯ টি টেস্ট ম্যাচ খেলেছেন এবং এই ফরম্যাটে ১৭ টি ইনিংসে ব্যাট করে ৮ টি ছক্কা মেরেছেন। এ বছর টেস্টে মোট ৪৭৮ রান করেছেন তিনি।

কুইন্টন ডি কক:কিছুদিন আগেই টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। কিন্তু ২০২১ সালে দক্ষিণ আফ্রিকার এই উইকেটরক্ষক ব্যাটসম্যান ভদ্রস্থ পারফরম্যান্স করেছেন। তিনি এই ফরম্যাটে মোট ৬ টি টেস্ট ম্যাচ খেলেন এবং ১০ ইনিংসে ব্যাট করে ৩৪৮ রান করেন। তিনি ২০২১ সালে এই ফরম্যাটে মোট ৮ টি ছক্কা মেরে এই তালিকায় ৪ নম্বরে রয়েছেন।

 

কাইল মেয়ার্স: ওয়েস্ট ইন্ডিজের কাইল মেয়ার্স ২০২১ সালে মোট ১০ টি টেস্ট ম্যাচ খেলেন এবং ২০ টি ইনিংসে মোট ১০ টি ছক্কা মেরেছিলেন। তার গড়ও ছিল ৩৫-এর কাছাকাছি এবং তিনি একটি দ্বিশতরানও করেছিলেন। ২০২১ সালে টেস্ট ফরম্যাটে সবচেয়ে বেশি ছক্কা মারা ব্যাটারদের তালিকায় তিনি তিন নম্বরে রয়েছেন।

রোহিত শর্মা:

rohit sharma six

ভারতের তারকা ব্যাটসম্যান এবং বিখ্যাত হিটম্যান রোহিত শর্মা ২০২১ সালে মাত্র ১১ টি টেস্ট ম্যাচ খেলে ২১ টি ইনিংসে ৯০৬ রান করেছেন। এছাড়া ২টি শতরান ও ৪টি অর্ধ-শতরান করেন তিনি। তিনি এই বছর টেস্টে ১১ টি ছক্কা মেরেছেন এবং তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন।

রিশভ পন্থ:

Rishabh Pant 7 768x461 2

২০২১ এর শুরুটা দুর্দান্ত হয়েছিল পন্থের। তারকা উইকেট-রক্ষক ব্যাটসম্যান ২০২১ সালে মোট ১২ টি ম্যাচ খেলে ১ টি শতরান সহ মোট ৭৪৮ রান করেন। তিনি এই ফরম্যাটে মোট ১৫ টি ছক্কা মেরেছেন এবং তিনি এই তালিকার শীর্ষে রয়েছেন।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর