মিলবে মোটা টাকা বেতন, পশ্চিমবঙ্গের স্কুলে হতে চলেছে কম্পিউটার শিক্ষক নিয়োগ

বাংলা হান্ট ডেস্ক: রাজ্যের চাকরিপ্রার্থীদের কাছে এবার বিরাট সুখবর! সম্প্রতি রাজ্যের বহু স্কুলে কম্পিউটার শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। প্রতিটি জেলার স্কুলগুলিতেই এই নিয়োগ সম্পন্ন হবে।পাশাপাশি, রাজ্যের প্রতিটি জেলা থেকেই আবেদন করতে পারবেন প্রার্থীরা। সবচেয়ে বড় ব্যাপার হল, এই পদে আবেদনের জন্য কোনো বি.এড ডিগ্রির প্রয়োজন নেই। এই প্রতিবেদনে জেনে নিন রাজ্যের ১৭১৯ টি স্কুলে কম্পিউটার শিক্ষক নিয়োগের বিস্তারিত তথ্য।

জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে যে, স্কুল কো-অর্ডিনেটর (কম্পিউটার শিক্ষক) পদে আপাতত নিয়োগ করা হবে। মোট শূন্যপদের সংখ্যা রয়েছে ১৭১৯ টি। প্রতিটি জেলাতেই এই শূন্যপদ রয়েছে।এই পদে আবেদনের জন্য আবেদনকারীদের যে কোনো শাখায় স্নাতক হতে হবে। পাশাপাশি, কম্পিউটার অ্যাপ্লিকেশনে এক বছরের ডিপ্লোমা অথবা DOEACC-A level অথবা BCA কোর্স করে থাকতে হবে।

   

এছাড়াও, মাধ্যমিক স্কুলে অন্ততপক্ষে এক বছরের কাজের অভিজ্ঞতা এবং উচ্চ মাধ্যমিক স্কুলে দু’বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। তবে, কম্পিউটারের বিষয়ে গ্র্যাজুয়েট বা পোস্ট গ্র্যাজুয়েট করা থাকলে অগ্রাধিকার পাবেন প্রার্থীরা। পাশাপাশি, বি.এড থাকলেও অগ্রাধিকার পাওয়া যাবে, যদিও এটি বাধ্যতামূলক নয়।

Computer Teacher

এই পদে আবেদনের জন্য কোনো ফি লাগবেনা। তবে যেসমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি লাগবে সেগুলি হল: সম্প্রতি তোলা কালার ফটো, বয়সের প্রমাণপত্র, কম্পিউটারের এক বছরের ডিপ্লোমার সার্টিফিকেট, সমস্ত শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট, জন্ম তারিখের প্রমাণপত্র বা আধার কার্ড, ভোটার কার্ড, বায়োডাটা এবং সই। এই ডকুমেন্টস গুলি অনলাইনে আবেদনের সময় আপলোড করতে হবে।

ইচ্ছুক প্রার্থীরা শুধুমাত্র অনলাইন মারফত আবেদন করতে পারবেন। http://recruitmentwbict.schoolnetindia.com এই ওয়েবসাইটে গিয়ে সরাসরি আবেদন করতে পারবেন প্রার্থীরা। আবেদন করার সময়ে একটি বৈধ মোবাইল নম্বর ও ইমেল আইডি দিতে হবে। আবেদনের পর লিখিত পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের নির্বাচিত করা হবে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর