এই ক্রিকেটার ওয়ান ডে ফরম্যাটের উপযুক্ত নন বলে জানিয়ে দিলেন গম্ভীর, দিলেন ছেঁটে ফেলার পরামর্শও

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতীয় দলের প্রাক্তন তারকা গৌতম গম্ভীর সম্প্রতি তার একটি বক্তব্য দিয়ে বিতর্ক তৈরি করেছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে ভারতের বাজে পারফরম্যান্সের পর, গৌতম গম্ভীর ভারতীয় দলের একজন তরুণ ক্রিকেটারকে একদিনের ক্রিকেট খেলার জন্য উপযুক্ত নয় বলে মনে করেছেন। ভেঙ্কটেশ আইয়ারের পারফরম্যান্স নিয়ে গম্ভীর সরাসরি ভারতীয় দলের নির্বাচকদের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছেন।

গৌতম গম্ভীর বলেছেন, ‘আমি মনে করি ভেঙ্কটেশ আইয়ারকে শুধুমাত্র টি টোয়েন্টি ফরম্যাটের জন্যই ভারতীয় দলে বেছে নেওয়া উচিত, একদিনের ফরম্যাটের জন্য নয়।’ গৌতম গম্ভীর বলেছেন, ‘ভেঙ্কটেশ আইয়ারের মধ্যে এখনও একদিনের ক্রিকেটের সফল হওয়ার মতো মানসিকতা তৈরি হয়নি। ঘরোয়া ক্রিকেট বাদে মাত্র ৭-৮টি আইপিএল ম্যাচে তাকে দেখে আন্তর্জাতিক পর্যায়ে খেলার সুযোগ দেওয়া হয়েছে। আইপিএল পারফরম্যান্সের দিকে দেখলে তাকে কেবল টি টোয়েন্টি ক্রিকেটে সুযোগ দেওয়া উচিত। একদিনের ক্রিকেট সম্পূর্ণ ভিন্ন ধরণের খেলা হয়ে থাকে।

   

Venkatesh Iyer 1

গৌতম গম্ভীর টি-টোয়েন্টি ক্রিকেটে একজন ওপেনার হিসেবে ভেঙ্কটেশকে দলে জায়গা দেওয়া উচিত কারণ তিনি তার আইপিএল দলের হয়েও ওপেন করেছেন। আপনি যদি তাকে ওয়ান ডেতে খেলতে চান তবে তার ফ্র্যাঞ্চাইজির সাথে কথা বলুন। তাদের বলুন মিডল অর্ডারে ভেঙ্কটেশ আইয়ারকে সুযোগ দিতে। ভেঙ্কটেশ আইয়ার আইপিএলে ওপেন করে সফলতা পেয়েছিলেন, এখন জাতীয় দলে মিডল অর্ডারে খেলছেন। ফলে মানিয়ে নেওয়া বেশ কিছুটা শক্ত।

ভেঙ্কটেশ আইয়ারের ২০২১ সালের আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্সের দৌলতে তিনি ভারতীয় দলে জায়গা পেয়েছেন। গত আইপিএলে, তিনি ১০ ইনিংসে ৩৭০ রান করেন এবং তার ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্সকে টুর্নামেন্টের ফাইনালে নিয়ে যান। মিডিয়াম পেসে বোলিংও করেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন ওয়ান ডে ও টি-টোয়েন্টি সিরিজে তাকে দলে নেওয়া হতে পারে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর