শামি, বুমরার সাথে খেললে আরও উন্নতি করবে, এই তরুণ বোলারকে নিয়ে মন্তব্য গাভাস্কারের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: রবিবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের উদ্বোধনী ম্যাচে তিনি ভারতের হয়ে মাত্র একটি উইকেট নিয়েছিলেন সিরাজ। তবে যেভাবে তিনি উইকেটটি নিয়েছিলেন তা ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাস্কারকে প্রভাবিত করার জন্য যথেষ্ট ছিল। গাভাস্কার এই তরুণ বোলারের প্রশংসা করেছিলেন এবং তাকে একজন চিন্তাশীল বোলারের তকমা দিয়েছিলেন।

২০১৯ বিশ্বকাপের পর থেকে, ভারত পাওয়ার প্লেতে ১২০-এর বেশি গড়ে ১০টি উইকেট তুলেছে। নতুন বলের সাহায্যে উইকেট তোলা ওডিআই ফরম্যাটে ভারতের জন্য একটি প্রধান উদ্বেগের বিষয়। অবশ্য ভারত কায়রন পোলার্ডেদের বিরুদ্ধে প্রথম ওডিআইতে শুধুমাত্র একটি উইকেট তুলেছিল ভারত কিন্তু ভারতীয় বোলাররা সেই পর্বে ৪৯ টি ডট বলও নিবন্ধিত করেছিল। আর তাতে মুখ্য ভূমিকা পালন করেন তরুণ মহম্মদ সিরাজ। তিনি ম্যাচের মাত্র তৃতীয় ওভারে শাই হোপকে আউট করেন এবং প্রথম স্পেলের পর তার বোলিং পরিসংখ্যান ছিল ৫-২-১৩-১।

   

md. siraj 1

তার প্রতিটি ডেলিভারির পেছনে খাকা চিন্তা দেখে মুগ্ধ হয়ে, গাভাস্কার সিরাজের জন্য তার প্রশংসার ঝুলি উপুড় করে দিয়েছেন। “ও খুব ভাল ছিল এবং ক্রমশ উন্নতি করে চলেছে। সে সবসময়ই একজন পূর্ণ হৃদয়ের বোলার ছিল। আপনি দেখতে পাচ্ছেন যে তিনি প্রথম বলটি করেন এবং দিনের শেষে তিনি যেটি শেষ বলটি করেন, তাতে একই রকম কমিটমেন্ট দেখিয়ে যাচ্ছেন।

কিংবদন্তি ক্রিকেটার তারপরে সেই তৃতীয় ওভারে সিরাজের উইকেট নেওয়ার মুহুর্তটিকে বিশ্লেষণ করেন। সেই ওভারে সিরাজকে পরপর দুটি বাউন্ডারি মারা হয়েছিল। সিরাজ এর পরে আউট সুইং না করিয়ে স্ক্র্যাম্বল-সিম ডেলিভারি দেন। ব্যাটসম্যান আউট সুইংয়র জন্য খেলতে গেলে তা ব্যাটের ভিতরের প্রান্তে লেগেছিল এবং স্টাম্পের ধাক্কা খেয়েছিল। প্রয়োজনমত নিজের স্ট্র্যাটেজি পরিবর্তনের সিরাজের এই গুণের প্রশংসা করেছেন গাভাস্কার।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর